Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতার আশ্বাস ডিএসসিসি মেয়রের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

রাজধানীর নীলক্ষেতে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ব্যবসা চলমান রাখার মতো সহায়তা করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। গতকাল বৃহস্পতিবার আগুনে ক্ষতিগ্রস্ত নীলক্ষেত বইয়ের মার্কেট পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। এ সময় ডিএসসিসির প্রধান প্রকৌশলী সালেহ আহমেদ, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, অঞ্চল-১-এর প্রধান নির্বাহী মেরিনা নাজনীন প্রমুখ উপস্থিত ছিলেন।

ডিএসসিসির মেয়র বলেন, আগুনে কিছু ব্যবসায়ী একেবারে সর্বস্বান্ত হয়ে গেছেন। যাতে পুনরায় ব্যবসা চালু করতে পারেন এ জন্য সিটি করপোরেশনের পক্ষ থেকে তাদের কিছু সহযোগিতা করা যায় কি না তা আমরা দেখছি। অপরিকল্পিতভাবে ওপরের দিকে দোকান বাড়ানোর কারণেই এ ধরনের অগ্নিকাণ্ড হয়েছে। এ সময় ভবিষ্যতে ব্যবসায়ীদের সতর্ক থাকার আহ্বান জানান তিনি।
এদিকে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) অধিভুক্ত এলাকায় কমন সার্ভিস-ইউটিলিটি ডাক্ট স্থাপন বিষয়ে পরিকল্পনা প্রণয়নের জন্য ১৩ সদস্যের কমিটি গঠন করেছে ডিএসসিসি। গতকাল বৃহস্পতিবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ডিএসসিসির সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এই কমিটি গঠন করা হয়। কমিটিতে ডিএসসিসির প্রধান প্রকৌশলীকে আহ্বায়ক এবং নির্বাহী প্রকৌশলীকে (বিদ্যুৎ) সদস্য সচিব করা হয়েছে।
কমিটির বাকি সদস্যরা হলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (বিদ্যুৎ), তত্ত্বাবধায়ক প্রকৌশলী (পুর সার্কেল), প্রধান নগর পরিকল্পনাবিদ, প্রধান সম্পত্তি কর্মকর্তা, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশিন কোম্পানি লিমিটেডের প্রতিনিধি, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন প্রতিনিধি, বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের প্রতিনিধি, ঢাকা ওয়াসার প্রতিনিধি, তিতাস গ্যাসের প্রতিনিধি, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রতিনিধি এবং ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রতিনিধি।
ডিএসসিসির সচিব আকরামুজ্জামান অফিস আদেশে উল্লেখ করে বলেন, গঠিত এ কারিগরি কমিটি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অভিধুক্ত এলাকায় বিভিন্ন সংস্থার বিভিন্ন সার্ভিস-ইউটিলিটি (বিদ্যুৎ, গ্যাস, পানি, টেলিফোন, ইন্টারনেট-ডিশ লাইন) সংক্রান্ত লাইন-ক্যাবল নিরাপদভাবে ভূগর্ভস্থ করার জন্য কমন সার্ভিস ইউটিলিটি ডাক্ট স্থাপন বিষয়ে পরিকল্পনা প্রণয়ন করে দ্রুত সময়ের মধ্যে দাখিল করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ