Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইন-শৃঙ্খলা রক্ষায় চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশের সক্ষমতা বেড়েছে

খাগড়াছড়িতে আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশের সক্ষমতা অনেক বেড়েছে। গতকাল সকালে খাগড়াছড়িতে এপিবিএন এবং বিশেষায়িত ট্রেনিং সেন্টারে পুলিশের কমান্ডো কোর্সের সন্ত্রাস বিরোধী এবং জিম্মি উদ্ধার অভিযানের মহড়া পরিদর্শনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

আইজিপি বলেন, জনগণের সুরক্ষা নিশ্চিত করা, তাদের জানমালের নিরাপত্তা বিধান, দেশের আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ হ্রাস ও অপরাধী গ্রেফতারে পুলিশ পেশাদারী ভূমিকা রাখছে। পুলিশ সদস্যদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণের প্রয়োজনীয়তা উল্লেখ করে তিনি বলেন, এ ধরনের প্রশিক্ষণ পুলিশ সদস্যদের দক্ষতা বৃদ্ধিতে অত্যন্ত সহায়ক। পুলিশ সদস্যরা আজ যে মহড়া প্রদর্শন করেছেন তা নিঃসন্দেহে আন্তর্জাতিক মানের। এ কোর্সের প্রশিক্ষকগণের দক্ষতাও আন্তর্জাতিক পর্যায়ের বলে উল্লেখ করেন পুলিশ প্রধান।
তিনি প্রশিক্ষণের মান উত্তরোত্তর বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ প্রদান করেন। আইজিপি এপিবিএন এবং বিশেষায়িত ট্রেনিং সেন্টারের ফায়ারিং রেঞ্জ ও মাল্টিপারপাস শেড উদ্বোধন করেন। তিনি ছয়তলা বিশিষ্ট ব্যারাক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, খাগড়াছড়ি এপিবিএন এবং বিশেষায়িত ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (অতিরিক্ত ডিআইজি) মো. আওরংগজেব মাহবুব এবং অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ