Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারত গেছেন পররাষ্ট্র সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:১২ এএম

তিন দিনের সফরে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন গতকাল ভারত গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ বছরের দ্বিতীয়ার্ধে ভারত সফরের প্রস্তুতি নেওয়া হচ্ছে। এর আগে বছরের প্রথম ভাগে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীরা দিল্লিতে যৌথ পরামর্শক কমিটির (জেসিসি) বৈঠকে বসবেন। আজ দিল্লিতে বাংলাদেশের পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা বৈঠক অনুষ্ঠিত হবে। এতে প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর সফরের সময়সূচি ও আলোচ্য সূচিগুলো গুরুত্ব পাবে।
দিল্লিতে দুই দেশের পররাষ্ট্রসচিবদের আলোচনার বিষয় নিয়ে জানতে চাইলে মাসুদ বিন মোমেন গত মঙ্গলবার গণমাধ্যমে বলেন, গত বছর ভারতের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরে এসেছিলেন। এবার আমাদের প্রধানমন্ত্রীর ভারত সফরের কথা রয়েছে। এই সফরের সম্ভাব্যতা এবং সফরের উপাদান নিয়ে আলোচনা হবে। তা ছাড়া সামনে জেসিসির বৈঠক আছে। জেসিসি বৈঠকের সময়সূচি নিয়ে আলোচনা হবে। তিনি জানান, দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীদের নেতৃত্বে জেসিসি বৈঠকের আগে বাণিজ্যসহ নানা পর্যায়ের সাত থেকে আটটি বৈঠক আয়োজনের কথা রয়েছে। এগুলো নিয়ে দুই পররাষ্ট্রসচিবের বৈঠকে আলোচনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ