Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘তালামীযে ইসলামিয়া আল্লাহর সন্তুষ্টি অর্জনে সমাজ গঠনে কাজ করছে’

তালামীযে ইসলামিয়ার ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগরীর সেমিনার সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ দুলাল আহমদ বলেন, শরীয়ত সম্মতভাবে আদায় করলে প্রতিটি কাজই ইবাদত হিসেবে গণ্য হবে। তবে সকল ক্ষেত্রে নিয়তের পরিশুদ্ধতা অপরিহার্য। তালামীযে ইসলামিয়া দুনিয়ার কোন মোহে নয়; একমাত্র আল্লাহ ও তাঁর রাসূল (সা.) এর সন্তুষ্টির জন্য সমাজ গঠনে কাজ করছে।

তিনি আরো বলেন, তালামীযে ইসলামিয়া কোন ইজম বা কোন ব্যক্তির আদর্শ প্রতিষ্ঠায় কাজ করছে না বরং রাসূল (সা.) এর আদর্শকে সমাজের পরতে পরতে ছড়িয়ে দেয়ার পাশাপাশি সাধ্যমতো অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে।

গত শুক্রবার বাদ জুমা রাজধানীর ফুলতলী কমপ্লেক্স ঢাকা’র কনফারেন্স হলে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। ঢাকা মহানগরীর সভাপতি মো. ইমাদ উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান বাপ্পির সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে উদ্বোধকের বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের পরিচালক ও সংগঠনের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ড. সৈয়দ শাহ এমরান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. মনজুরুল করিম মহসিন, ঢাকা মহানগর আল ইসলাহ’র সহ-সাধারণ সম্পাদক মাওলানা ড. মুরশেদ আলম সালেহী, সাংগঠনিক সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম, সংগঠনের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. রেদ্বওয়ানুল হক শিমুল, সহ-শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোহাম্মদ নুর হোসেন, তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক আহমাদ রায়হান ফারহি, স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক মো. রেদওয়ান রাশেদ, মা’হাদুল আজহার আল-ইসলামী বাংলাদেশের প্রতিষ্ঠাতা মাওলানা সাদিক আযহারি।

এসময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা মহানগরীর সহ-সভাপতি মো. কামিল হুসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাব্বির রহমান, সাংগঠনিক সম্পাদক আরাফাত হুসাইন, সহ-অফিস সম্পাদক ওয়াসিম আহমদ, নুমান আহমদ, সহ-প্রশিক্ষণ সম্পাদক মনির উদ্দীন, শাহান আহমদ, সদস্য- কাওসার আহমদ, মুসলেহ আহমদ, মাবরুর সাদি, আব্দুল বাসিত, খিলগাঁও থানা শাখার সভাপতি আবুল হাসান চৌধুরী, সাধারণ সম্পাদক যুবায়ের আহমদ, ডেমরা থানা শাখার সাধারণ সম্পাদক উবায়দুর রহমান শাহান, সহ-সাধারণ সম্পাদক মুসলেহ উদ্দীন কাওসার ও সরকারি মাদরাসা-ই-আলিয়া ঢাকার সহ-সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম প্রমুখ। সেমিনার শেষে সংগঠনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগরীর উদ্যোগে অসহায় ও দুঃস্থ মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ