Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

একুশে ফেব্রুয়ারিকে ঘিরে ঢাকা দক্ষিণ সিটির কর্মযজ্ঞ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৫৮ পিএম

একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে একগুচ্ছ কর্ম সম্পাদন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। রবিবার সন্ধ্যায় ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ বিশ্ববিদ্যালয়ের চার পাশে রোড মার্কিং, ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কার ও মেরামত করা হয়েছে। দর্শনার্থীদের জন্য একটি মোবাইল টয়লেট লরি সরবরাহ করা হয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চালানো হয়েছে।

কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের এলাকার রাস্তায় বৈদ্যুতিক বাতির সচলতা নির্বিঘ্ন রাখতে নেওয়া হয়েছে বিশেষ উদ্যোগ। পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সম্পন্ন করা এবং বৈদ্যুতিক বাতি সচল রাখতে তাৎক্ষণিকভাবে সব ধরনের সহযোগিতা দেওয়ার লক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন এলাকায় খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ। ২১ ফেব্রুয়ারি রাত ১২টা ১ মিনিটে রাজধানীর আজিমপুর কবরস্থানে ডিএসসিসির অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা বাবর আলী মীরের নেতৃত্বে ভাষা শহীদ আবুল বরকত, আব্দুল জব্বার ও শফিউর রহমান ও শহীদ মিনারের নকশাকার শিল্পী হামিদুর রহমানের কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হবে। পাশাপাশি একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে দক্ষিণ সিটির পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হবে।

দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহম্মদ বলেন, কেন্দ্রীয় শহীদ মিনারে লোকজনের আগমন নির্বিঘ্ন করতে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাসহ পুরো বিশ্ববিদ্যালয় এলাকায় বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা, নিরবচ্ছিন্ন বিদ্যুতায়নের ব্যবস্থা, ভ্রাম্যমাণ শৌচাগার স্থাপন ও পানির গাড়ির ব্যবস্থা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ