Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জনগণকে সেবা দেয়া করুণা নয়, সাংবিধানিক দায়িত্ব : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৫৯ পিএম

জনগণকে তাদের প্রাপ্য সেবা দেওয়া কোনো করুণা নয়, বরং পবিত্র ও সাংবিধানিক দায়িত্ব বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। আজ রবিবার (২০ ফেব্রুয়ারি) বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ৭৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়াল যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, সরকারি কর্মচারীদের কথায় ও কাজে সরকারের উপর মানুষের আস্থা ও বিশ্বাস বাড়ে। তাই জনগণের প্রতি শ্রদ্ধাশীল থেকে তাদের সেবায় আত্মনিয়োগ করার জন্য সরকারি কর্মচারীদের দক্ষ ও যোগ্যভাবে গড়ে তুলতে হবে। সেবামুখী, জনবান্ধব, সৎ ও দেশপ্রেমিক সিভিল সার্ভিস দেশের টেকসই উন্নয়নের অন্যতম পূর্বশর্ত উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, তাই পরিবর্তিত সময়ে সিভিল সার্ভিসের সদস্যদের আরো দক্ষ, গতিশীল ও সেবাধর্মী হতে হবে।

তিনি এ সময় সরকারি কর্মচারীদের মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ ও জনগণের কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানান।বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর রমেন্দ্র নাথ বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম বক্তব্য রাখেন।

 



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৩৯ পিএম says : 0
    জনগণ সংবিধানের মালিক জনগণ ছাড়া আপনারা জোর করে 150জন ঠাডা এম পির পার্লামেন্টে সাংবিধান করবেন,সেটি কি হবে লজ্জা নেই কথা বলেন,আবার বলছেন জনগণ কে সেবা দেওয়া করুনা নয়,জনগণ আপনাদের বলেন নাই যে করুনা দেখান,কিন্তু আপনারা তামাশা তামাশা খেলা করে বলছেন সাংবিধানিক এই সমস্ত থেকে সরে পড়ুন ইজ্জত থাকতে চলে যান ,জনগণের কাছে সম্মানের পাত্র হবেন,।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ