Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

এখন জনগণের সরকার প্রয়োজন

আলোচনা সভায় রেজা কিবরিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

গণঅধিকার পরিষদের আহবায়ক ড. রেজা কিবরিয়া বলেছেন, দেশ বর্তমানে এক ভয়াবহ ক্রান্তিকাল অতিক্রম করছে। এই সঙ্কট থেকে উত্তোরণের জন্য এখন দেশে জনগণের সরকার প্রয়োজন। এ সরকার জনগণের ভোটের সরকার নয়, তাই তাদের কোন জবাবদিহিতা নেই। ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত ‘প্রবাসীদের সংকট উত্তরণ’ শীর্ষক আলোচনা সভায় গতকাল তিনি এ কথা বলেন।
ড. রেজা কিবরিয়া বলেন, জনগণের সেবক হওয়ার কথা যাদের তারা আজ শাসক এবং শোষক হয়েছে। এটা হতে দেওয়া যাবে না। এই শাসক ও শোষকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়াতে হবে।
তিনি বলেন, যেই মানুষগুলো কখনো হালাল পয়সা উপার্জন করেনি, তারা বিভিন্ন কথা ছড়াচ্ছে। তারা দুনূীতির বিরুদ্ধে বড় বড় কথা বলছে। তারা আমার নামে বদনাম ছড়াচ্ছে। দেশের মানুষের ভোট তাদের দরকার নেই। প্রবাসীদের ভোট, আমাদের ভোটের দরকার নেই তাদের। পুলিশের ভোটের এদের দরকার।
ড. রেজা বলেন, আমাদের রিজার্ভের দুই-তৃতীয়াংশ আসে প্রবাসীদের থেকে। প্রবাসীদের কেমন সম্মান দেয়া হয় তা আমরা জানি। বিনা কারণে বিমানবন্দরে তাদের লাগেজ চেক করা হয়। হয়রানি করা হয়। এখন জনগণের সরকার দরকার। জনগণের সরকার না হলে এদেশের মানুষের মূল্যায়ন সম্ভব নয়।
দলটির সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, করোনার সময় প্রবাসীদের জন্যই রেমিট্যান্স দাঁড়িয়েছিল। প্রবাসীদের দাবি আদায়ের পাশাপাশি দালালের দৌরাত্ম্য বন্ধ করা উচিত, যাতে অল্প খরচে প্রবাসীরা বিদেশে যেতে পারে। এমপিরা যখন মানবপাচারের জন্য দেশের বাইরে আটক হয়, তখন এটা বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট করে। সরকারের সবাইকে প্রবাসীদের জন্য আন্তরিক হওয়ার আহ্বান জানাই।
এসময় আরও উপস্থিত ছিলেন- গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, গণ সংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৩:৫৮ এএম says : 0
    কেউ যদি জনগণের সরকার আসতে বাঁধা দিতে চায়,এবং না আসতে দেয় আর নিজেই মিস্টার কিং হাতে রাখতে চায়,সেই ক্ষেত্রে সামরিক শাসন জরুরি,সামরিক শাসন কে কেউ দোষারোপ করতে পারবে না,সেনা বাহিনী সব সময় জনগণ কে রক্ষায় পসতুত,কেউ যেন ভুলে ও চিন্তা ভাবনা না করেন যে গণতন্ত্র দেশে এক নায়ক তন্ত্র করে কিংডমে পরিণত হবেন,সাবধান হুসিয়ার ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ