Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সোঙ্গা চিতার পর আসছে জাহাজ ‘এএসটি মাল্টা’

চট্টগ্রাম থেকে সরাসরি ইউরোপে পণ্য রফতানি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

চট্টগ্রাম থেকে সরাসরি ইতালিতে কন্টেইনারবাহী রফতানি পণ্য নিতে আরো একটি জাহাজ আসছে চট্টগ্রাম বন্দরে। ‘এএসটি মাল্টা’ জাহাজটি চীন থেকে কলম্বো বন্দরে জ্বালানি তেল ভরে চট্টগ্রাম বন্দরে আসবে আগামী ২ মার্চ। জাহাজটি মোট ৬৫ বক্সে ১২৮ টিইইউএস কন্টেইনার পণ্য সরাসরি নিয়ে যাবে ইতালিতে।
এরমধ্যে ১৭ বক্স ৩১ টিইইউএস কন্টেইনার গত ৭ ফেব্রুয়ারি সরাসরি ইতালির উদ্দেশ্যে ছেড়ে যাওয়া জাহাজ সোঙ্গা চিতার। সময়মতো কন্টেইনার পণ্য বোঝাইয়ের কাজ শেষ করতে না পারায় জাহাজটি ছেড়ে যাওয়ার দিন ৩১ টিইইউএস কন্টেইনার রেখেই রওনা দিয়েছিল। আর এরই মধ্যে ৯৭ টিইইউএস কন্টেইনার পণ্য ইতালি যাওয়ার জন্য প্রস্তুত থাকবে। আগের ৩১ টিইইউএসসহ মোট ১২৮ টিইইউএস কন্টেইনার নিয়ে ইতালির রেভেনা বন্দরের উদ্দেশ্যে রওনা দিবে ‘এএসটি মাল্টা’ জাহাজটি। চট্টগ্রাম-ইতালি রুটে দুটি কন্টেইনার জাহাজের অনুমোদন দিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।
সোঙ্গা চিতা’ এবং ‘কেপ ফ্লোরেস’ জাহাজ দুটি ইতোমধ্যে এই রুটে চলাচল শুরু করেছে। এরমধ্যে সোঙ্গা চিতা জাহাজটি গত ৭ ফেব্রুয়ারি চট্টগ্রাম বন্দর থেকে ৪৯৩ বক্সে মোট ৯৫২ টিইইউএস রফতানি পণ্যবাহী কন্টেইনার নিয়ে রওনা দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ