Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আমিরাতের ফুজাইরা প্রদেশের শাসকের সাথে স্বরাষ্ট্রমন্ত্রীর সাক্ষাত

ইন্টারপোলের সভাপতির সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠক

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ৬:০৫ পিএম

সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরা প্রদেশের শাসক শেখ হামাদ বিন মোহাম্মদ আল সারকী এর সঙ্গে বৃহস্পতিবার সৌজন্য সাক্ষাত করেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান। বৃহস্পতিবার ফুজাইরা প্রদেশে তার কার্যালয়ে স্থানীয় সময় দুপুর ১২ টায় ঘন্টাব্যাপী বৈঠকটি অনুষ্ঠিত হয়। আলোচনাকালে দুই নেতা বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সময় হতে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের সম্পর্ক নিয়ে আলোকপাত করেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শরীফ মাহমুদ অপু এ সব তথ্য জানান।

এক বিজ্ঞপ্তিতে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের দ্রুত উন্নয়ন ও অগ্রগতির প্রশংসা করেন ফুজাইরার শাসক শেখ হামাদ বিন মোহাম্মদ আল সারকী। বাংলাদেশে ব্যবসা ও বিনিয়োগ বাড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন তিনি। বাংলাদেশের সঙ্গে প্রযুক্তিগত ব্যবসা বাণিজ্য বৃদ্ধির আগ্রহ প্রকাশ করেন শেখ হামাদ বিন মোহাম্মদ আল সারকী। বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্য রাজনৈতিক সম্পর্ক বৃদ্ধি ও উন্নয়নে দুই দেশ একত্রে কাজ করার উপরও গুরুত্বারোপ করেন। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী তাকে বাংলাদেশ ভ্রমণের আমন্ত্রণ জানালে শেখ হামাদ সে আমন্ত্রণ গ্রহণ করেন এবং দুই দেশের সুবিধাজনক সময়ে তিনি বাংলাদেশ ভ্রমণ করবেন বলে জানান।

পরবর্তীতে ফুজাইরার ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন হামাদ বিন মোহাম্মদ আল সারকী স্বরাষ্ট্রমন্ত্রী'র সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। বৈঠকে বাংলাদেশ ইমিগ্রেশন এবং পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আইয়ূব চৌধুরী, সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী ও সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর প্রমুখ উপস্থিত ছিলেন।

ইন্টারপোলের সভাপতির সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠকঃ ইন্টারপোলের সভাপতি মেজর জেনারেল ড. আহমেদ নাসের আল রাইছির সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার দুবাইয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইন্টাপোলের সভাপতি বাংলাদেশে জঙ্গিবাদসহ সন্ত্রাসী কার্যক্রম নিয়ন্ত্রণে থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী তাকে ধন্যবাদ জানান। বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশিক্ষণ প্রদান ও গোয়েন্দা তথ্য বিনিময়সহ সব ধরনের সন্ত্রাস নির্মূল কার্যক্রমে বাংলাদেশের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন ইন্টারপোলের সভাপতি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ