Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুদক কর্মকর্তা বরখাস্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

 দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-সহকারি পরিচালক মো: শরীফ উদ্দিনকে বরখাস্ত করা হয়েছে। গতকাল বুধবার সংস্থার চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দনি আব্দুল্লাহ’র স্বাক্ষরে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এতে বলা হয়, দুর্নীতি দমন কমিশন (কর্মচারী) চাকরি বিধিমালা,২০০৮-এর বিধি ৫৪(২) তে প্রদত্ত ক্ষমতাবলে জনাব মো: শরীফ উদ্দিন,উপসহকারি পরিচালক,দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়,পটুয়াখালি-কে চাকরি হতে অপসারণ করা হলো। তিনি বিধি মোতাবেক ৯০ দিনের বেতন এবং প্রযোজ্য সুযোগ-সুবিধা (যদি থাকে) পাবেন। কমিশনের অনুমোদনক্রমে জনস্বার্থে এ আদেশ জারি করা হলো এবং ১৬/০২/২০২২ খ্রি: অপরাহ্ন থেকে কার্যকর গণ্য হবে। প্রজ্ঞাপনে অপসারণের কোনো কারণ উল্লেখ করা হয়নি।

প্রসঙ্গত: গত ৩০ জানুয়ারি দুদক থেকে বরখাস্ত হওয়া এ কর্মকর্তা চট্টগ্রাম খুলশী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং-১৬৪৫) করেন। তাতে তিনি পেট্টোবাংলার অধীন ‘কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক (পি.আর.এল.রত) মো: আইয়ুব খান চৌধুরী এবং সঙ্গীয় ব্যক্তির নাম উল্লেখ করে তার এবং তার পরিবারের যেকোনো বড় ধরণের ক্ষতি সাধন করতে পারেন বলে উল্লেখ করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ