Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবরার হত্যা মামলা মৃত্যুদন্ডপ্রাপ্ত সেতুর আপিল শুনানির জন্য গৃহীত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

স্টাফ রিপোর্টার : বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত আসামি এস এম মাহমুদ সেতুর আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট।

গতকাল মঙ্গলবার বিচারপতি মো. হাবিবুল গনি নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। সেতুর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল। গত ৬ জানুয়ারি বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় ২০ জনের মৃত্যুদন্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স ও মামলার নথি হাইকোর্টে আসে। ঢাকার দ্রæত বিচার ট্রাইব্যুনাল-১ থেকে ৬ হাজার ৬২৭ পৃষ্ঠার ডেথ রেফারেন্স ও মামলার যাবতীয় নথি হাইকোর্টের ডেথ রেফারেন্স শাখায় পাঠানো হয়।

এর আগে গত ৮ ডিসেম্বর বিচারিক আদালত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় ২০ জনের মৃত্যুদÐ ও ৫ জনের যাবজ্জীবন কারাদÐ দেন। ঢাকার দ্রæত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালত এ রায় দেন। মৃত্যুদÐ প্রাপ্তরা হলেন, মেহেদী হাসান রাসেল, মো. অনিক সরকার ওরফে অপু, মেহেদী হাসান রবিন ওরফে শান্ত (২৩), ইফতি মোশাররফ সকাল, মো. মনিরুজ্জামান মনির, মেফতাহুল ইসলাম জিয়ন, মো. মাজেদুর রহমান মাজেদ, মো. মুজাহিদুর রহমান মুজাহিদ, খন্দকার তাবাকারুল ইসলাম অরফে তানভির, হোসেন মোহাম্মদ তোহা, মো. শামীম বিল্লাহ, মো. সাদাত এ এস এম নাজমুস সাদাত, মুনতাসির আল জেমী, মো. মিজানুর রহমান মিজান, এস এম মাহমুদ সেতু (২৪), সামসুল আরেফিন রাফাত ও মো. মোর্শেদ ওরফে মোর্শেদ অমর্ত্য ইসলাম জেল আপিল করেছেন। তারা এখন কারাবন্দী। এহতেশামুল রাব্বি তানিম, মোহাম্মদ মোর্শেদ উজ্জামান মÐল ওরফে জিসান ও মুজতবা রাফিদ, পলাতক রয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ