Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তালিকা সংশোধিত হয়েছে, যা দেখে কর্মপদ্ধতি ঠিক করবে সার্চ কমিটি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৪৯ পিএম

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য সার্চ কমিটিতে জমা পড়া নামগুলোর তালিকা সংশোধন করা হয়েছে। সংশোধিত সেই তালিকা কমিটির সামনে তুলে ধরা হবে। তারপর তারা তাদের কর্মপদ্ধতি ঠিক করবেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

আজ মঙ্গলবার রাতে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানান। মন্ত্রিপরিষদ সচিব বলেন, সার্চ কমিটি আজ চারজন বিশিষ্ট ব্যক্তির সঙ্গে কথা বলেছেন। তারা তাদের মতামত দিয়ে গেছেন। এগুলোও কমিটি বিবেচনা করবে। তালিকাভুক্ত ব্যক্তিদের সঙ্গে কথা বলে তাদের নাম প্রকাশ করা হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এটা যারা জমা দিয়েছেন তারা বলতে পারবেন। কমিটির কাছেও বিষয়টি আসছে। কমিটিই বিবেচনা করবে এটা সম্মতি নিয়ে হয়েছে কি না।

প্রকাশিত তালিকার বাইরে থেকেও কারো নাম প্রস্তাব করা হবে কি না এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সার্চ কমিটি তো যেভাবে সার্চ করা দরকার সেভাবেই করবে। এখন যদি তারা মনে করে আরও সার্চ করা দরকার তাহলে করবে। দ্রুতই নাম প্রকাশ করা হবে। যে ১৫ দিন সময় আছে তার মধ্যেই সার্চ কমিটি সব করবে। তিনি জানান, ৩২২ জনের যে তালিকা আছে তার মধ্যে যেসব নাম দুবার রয়েছে সেগুলো বাদ দেওয়া হয়েছে। এছাড়া অনুসন্ধান কমিটি আগামীকাল থেকে ফর্মালি মিটিং করবে।

এর আগে বিকেল সোয়া ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বৈঠকটি শুরু হয়। বৈঠকে অংশ নেন বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড সম্পাদক ইনাম আহমেদ, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম।



 

Show all comments
  • Md. Nazmul Hauqe Rizvi ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:১১ এএম says : 0
    আমার চাই অনেক বেশি বেশি যোগ্য সম্পুন লোক আমি মনে করি, তারা দায়িত্বে এলে ভালো হবে।’
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ