Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাইকোর্টে জামিন চাইলেন জি কে শামীমের মা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

অবৈধ সম্পদ অর্জন মামলায় তৎকালীন যুবলীগ নেতা ও বিতর্কিত ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের মা আয়েশা আক্তার হাইকোর্টে জামিন চেয়েছেন। বিচারপতি মো. নজরুল ইসলাম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চে আবেদনটি শুনানির অপেক্ষায় রয়েছে। ওই বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক এ তথ্য জানান। তিনি বলেন, সোমবার আবেদনটি শুনানির কার্যতালিকায় ছিল। কিন্তু আবেদনকারীর পক্ষে ‘নট দিস উইক’ (এ সপ্তাহে শুনানি নয়) মর্মে সময় নিয়েছেন। গত ২৫ জানুয়ারি আত্মসমর্পণের পর ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর পর তিনি হাইকোর্টে জামিন প্রার্থনা করেন।
এর আগে গত ১৬ নভেম্বর আদালত জি কে শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে দুদকের চার্জশিট আমলে নেন আদালত। চার্জশিট আমলে নিয়ে ‘পলাতক’ আয়েশা আক্তারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত।


প্রসঙ্গত, ২০১৯ সালের ২১ অক্টোবর জি কে শামীম ও তার মা আয়েশা আক্তারের নামে ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা দায়ের করেন দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দিন। গত বছর দু’জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ