Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সিইসি ও ইসি পদে ৩২৯ জনের নাম প্রকাশ হচ্ছে রাতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৭:০৩ পিএম | আপডেট : ৮:১০ পিএম, ১৪ ফেব্রুয়ারি, ২০২২

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনার পদে নিয়োগের জন্য পাঠানো ব্যক্তিদের তালিকা প্রকাশ করতে যাচ্ছে মন্ত্রিপরিষদ বিভাগ। আজ সোমবার রাতে ওই তালিকা প্রকাশের সম্ভাবনা রয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগে যোগ্য ব্যক্তি বাছাইয়ে রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠনসহ ব্যক্তিপর্যায়ে মোট ৩২৯ জনের নাম প্রস্তাব পেয়েছে অনুসন্ধান কমিটি। গত শনিবার এই তথ্য জানিয়েছেন অনুসন্ধান কমিটির সচিবকে দায়িত্বে থাকা মন্ত্রিপরিষদসচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদসচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, রাজনৈতিক দলগুলোর কাছ থেকে ১৩৬ জন, পেশাজীবীদের কাছ থেকে ৪০ জন, ব্যক্তিগতভাবে (হাতে হাতে ৩৪ জন এবং ই-মেইলের মাধ্যমে ৯৯) জনের নামের প্রস্তাব পাওয়া গেছে। মন্ত্রিপরিষদ বিভাগের আরেক কর্মকর্তা জানান, এর বাইরে আজ অনুসন্ধান কমিটির বৈঠক চলাকালে বেশ কিছু নাম এসেছে। যা নিয়ে মোট সংখ্যা দাঁড়ায় ৩২৯।

গত ৬ ফেব্রুয়ারি বিজ্ঞপ্তি দিয়ে রাজনৈতিক দল ও ব্যক্তিপর্যায়ে নাম দেওয়ার অনুরোধ জানিয়েছিল অনুসন্ধান কমিটি। তবে এরপর নির্বাচন কমিশনে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে চিঠি দিয়ে নাম দেওয়ার অনুরোধ করেছিল অনুসন্ধান কমিটি। গত শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত এই নাম নেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ