Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

যুক্তরাজ্য বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন দেখতে চায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৪:২০ পিএম

বাংলাদেশের দ্বাদশ জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ দেখতে চায় যুক্তরাজ্য। একই সঙ্গে নির্বাচন ভয়মুক্ত পরিবেশে যেন অনুষ্ঠিত হয় এমনই প্রত্যাশা ব্যক্ত ক‌রেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

রবিবার (১৩ ফেব্রুয়া‌রি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে এসব প্রত্যাশার কথা ব‌লেন ব্রিটিশ হাইকমিশনার। হাইকমিশনার ব‌লেন, ‌বাংলাদেশের বন্ধুরা সবাই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেখতে চায়। বাংলা‌দে‌শে স্বচ্ছ গণতন্ত্র প্রতিষ্ঠিত হোক, যুক্তরাজ্য এমনটাই চায়। এমন কী নির্বাচনে যাতে ভয়মুক্ত পরিবেশে হতে পারে, এটাই প্রত্যাশা করে ।

ডিকসন ব‌লেন, বিনিয়োগকারীরাও এখা‌নে স্বচ্ছ গণতন্ত্র ও নির্বাচন হোক এমনটা প্রত্যাশা ক‌রে। কেননা, এমনটা নি‌শ্চিত করা গে‌লে এক‌টি স্থিতিশীল পরিবেশ বজায় থা‌কে। যুক্তরাজ্যের বিনিয়োগকারী প্রতিষ্ঠানগুলো সব সময় একটি গণতান্ত্রিক সরকার চায়। যুক্তরাজ্য-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকীতে উপল‌ক্ষে আয়োজিত মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিআরইউর সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব।

 



 

Show all comments
  • Md Rejaul Karim ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৫:০৫ পিএম says : 0
    দলীয় সরকারের অধীনে সুষ্ঠ নির্বাচন কি আদৌ সম্ভব????
    Total Reply(0) Reply
  • Mominul Haque Chowdhury ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৫ পিএম says : 0
    অবাধ,সুষ্ঠু এবং সকলের নিকট গ্রহণযোগ্য নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য অবশ্যই এর অনুকূলে ক্ষেত্র প্রস্তুত করতে হবে। কোনো দলীয় সরকারের অধীনে তা'সম্ভব হবে বলে কেউ বিশ্বাস করে না।
    Total Reply(0) Reply
  • Anwar Hossain ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৭ পিএম says : 0
    নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় এই দেশে।
    Total Reply(0) Reply
  • Anwar Hossain ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৭ পিএম says : 0
    নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় এই দেশে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ