Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

২২ ফেব্রুয়ারি ঢাবিতে প্রথম বর্ষের সশরীরে ক্লাস শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৯:০৮ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন ভর্তিকৃত প্রথমবর্ষ (সম্মান) শ্রেণির শিক্ষার্থীদের সশরীরে শ্রেণি কার্যক্রম যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আগামী ২২ ফেব্রুয়ারি থেকে পুনরায় শুরু হবে। আজ শুক্রবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এছাড়া পূর্বঘোষিত রুটিনভিত্তিক পরীক্ষাসমূহ চলমান থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

২০২০ সালের ১৭ মার্চ থেকে দেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছিল। একই সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলসমূহ ও সশরীরে শিক্ষা কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। অবস্থার উন্নতি হলে ১৮ মাস পর ২০২১ সালের অক্টোবরে সশরীরে শিক্ষা কার্যক্রম শুরু হয়। তবে সম্প্রতি করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয় সরকার।

জাতীয় সিদ্ধান্ত অনুযায়ী সশরীরের ক্লাস বন্ধ আছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে প্রথম বর্ষের সশরীরে ক্লাস শুরুর কথা জানানো হলো। সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে অন্য বর্ষগুলোর সশরীরে ক্লাস শুরুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো আখতারুজ্জামান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ