Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার শিল্পী সমিতি থেকে পদত্যাগ করলেন রোজিনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৪:১৩ পিএম

এবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যকরি সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন বাংলা চলচ্চিত্রের কালজয়ী নায়িকা রোজিনা। গতকাল বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ই-মেইলের মাধ্যমে সমিতি বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি। খবরটি গণমাধ্যমকে রোজিনা নিজেই নিশ্চিত করেছেন। ব্যক্তিগত কারণ দেখিয়েই শিল্পী সমিতি থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।

রোজিনা বলেন, আমি ব্যক্তিগত নানা কাজে ব্যস্ত হয়ে পড়ছি। তাই সমিতিতে সময় দেওয়া সম্ভব হবে না। তাই পদত্যাগপত্র জমা দিতে বৃহস্পতিবার সমিতিতে যাই। তবে কাউকে না পেয়ে পরে সমিতিতে মেইল করে পদত্যাগপত্র পাঠিয়েছি।সপ্তাহ দুয়েক আগে অনুষ্ঠিত শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। এতে মিশা-জায়েদ প্যানেলের কার্যকরী সদস্য পদে প্রার্থী হন রোজিনা। ভোট শেষে জিতেও যান।

এবারের নির্বাচন নিয়ে অনেক বিতর্ক, সমালোচনা হয়েছে, হচ্ছে। নির্বাচনে সভাপতি পদে মিশাকে হারিয়ে জয় পেয়েছেন কিংবদন্তি ইলিয়াস কাঞ্চন। তবে বিপত্তি বেঁধেছে সাধারণ সম্পাদক পদ নিয়ে। এই পদে প্রাথমিকভাবে জায়েদ খান বিজয়ী হন। কিন্তু পরে নিপুণের অভিযোগের ভিত্তিতে তার প্রার্থীতা বাতিল হয় এবং নিপুণ বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে যান। জটিলতা এখানেই শেষ হয়নি। দু’জনেই এখন আদালতের দ্বারস্থ হয়েছেন। তাই আদালত থেকেই নির্ধারিত হবে, কে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

মিশা-জায়েদ প্যানেল বিজয়ী না হওয়ায় পদত্যাগ করছেন কিনা, এ বিষয়ে রোজিনা গণমাধ্যমকে বলেন, আমি কোনো কিছুর দ্বারা প্রভাবিত হয়ে পদত্যাগ করিনি। ব্যক্তিগত কারণেই পদত্যাগ করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ