Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

৬০ বিশিষ্ট নাগরিককে শনিবারে বৈঠকের আমন্ত্রণ জানালো সার্চ কমিটি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৩৬ পিএম | আপডেট : ১২:১৪ এএম, ১১ ফেব্রুয়ারি, ২০২২

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও চার নির্বাচন কমিশনার (ইসি) পদের জন্য যোগ্যদের খুঁজে বের করতে বিশিষ্ট নাগরিকদের সঙ্গে আলোচনায় বসবে সার্চ কমিটি। এ লক্ষ্যে ৬০ বিশিষ্ট নাগরিককে বৈঠকের আমন্ত্রণ জানানো হয়েছে। শনিবার সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটি বিশিষ্টজনদের সঙ্গে আলোচনায় বসবে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তালিকা করে ইতোমধ্যে সংশ্লিষ্টদের আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে।

আমন্ত্রণ জানানো হয়েছে এমন ৬০ বিশিষ্ট নাগরিকের মধ্যে রয়েছেন সাবেক অ্যাটর্নি জেনারেল ও তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এ এফ হাসান আরিফ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি এবং বাসসের চেয়ারম্যান অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, আইনজ্ঞ ও সংবিধান বিশেষজ্ঞ শাহদীন মালিক, সাহিত্যিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ মঞ্জুরুল ইসলাম, শিক্ষাবিদ ও গণমাধ্যম গবেষক অধ্যাপক ড. মো. গোলাম রহমান, ইতিহাসবিদ মুনতাসির মামুন, অধ্যাপক ড. জাফর ইকবাল, রাজনীতি-বিশ্লেষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আসিফ নজরুল, সাবেক মন্ত্রিপরিষদ সচিব এম আব্দুল আজিজ ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ তোফায়েল আহমেদ।

রয়েছেন আইনজীবী রোকনউদ্দিন মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, আইনজীবী এবং সাবেক অ্যাটর্নি জেনারেল ফিদা এম কামাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, সাংবাদিক আবেদ খান, একাত্তর টেলিভিশনের সিইও মোজাম্মেল বাবু, চ্যানেল ২৪ এর ব্যবস্থাপনা পরিচালক ও দৈনিক সমকালের প্রকাশক এ কে আজাদ, দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, সাবেক নির্বাচন কমিশনার আব্দুল মোবারক ও সাখাওয়াত হোসেন, কবি মহাদেব সাহা, প্রজন্ম একাত্তরের সভাপতি আসিফ মুনীর প্রমুখ।



 

Show all comments
  • Md. Rashed ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৫৫ পিএম says : 0
    এইসব জনগণের কল্যাণে আসবে না'
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ