Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাহাজ ভাড়া বৃদ্ধিতে মালিকরা ক্ষতিগ্রস্ত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

আকস্মিকভাবে রফতানি পণ্যের জাহাজ ভাড়া বৃদ্ধির ফলে জাহাজমালিকেরা ক্ষতির সম্মুখীন হচ্ছেন বলে শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশের (এসসিবি) ২০২২ ও ২০২৩ মেয়াদের পরিচালনা পরিষদের ১ম সভায় উল্লেখ করা হয়।
সভায় এ বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে যুক্তিযুক্ত হারে জাহাজ ভাড়া নির্ধারনের দাবী জানানো হয়। গতকাল মঙ্গলবার ধানমন্ডিতে এসসিবি’র সম্মেলন কক্ষে চেয়ারম্যান মো. রেজাউল করিম এর সভাপতিত্বে সংগঠনটির ২০২২ ও ২০২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের ১ম সভায় এ দাবি তোলা হয়।
এছাড়া পরিচালনা পরিষদে বার্ষিক কর্ম পরিকল্পনা গ্রহন এবং পূর্ববর্তী সভার কার্যবিবরণী ও এসসিবি’র হিসাব বিবরণী অনুমোদনসহ ব্যাংক হিসাব পরিচালনার জন্য স্বাক্ষরকারী মনোনয়ন এবং নতুন সদস্যপদের আবেদন অনুমোদন করা হয়। এছাড়া সভায় বর্তমান পরিস্থিতিতে ব্যবসা-বাণিজ্যের বিদ্যমান সমস্যাসমূহ ও প্রতিকারের বিষয়ে আলোচনা করা হয়।
কাউন্সিলের সিনিয়র ভাইস চেয়ারম্যান মো. আরিফুল আহ্সান, ভাইস চেয়ারম্যান এ, কে, এম, আমিনুল মান্নান (খোকন), এবং পরিচালক মোঃ মুনির হোসেন, আরজু রহমান ভুঁইয়া, সৈয়দ মো. বখতিয়ার, মো: নুরুচ্ছাফা বাবু, জিয়াউল ইসলাম, গনেশ চন্দ্র সাহা ও আতাউর রহমান খান পরিষদ সভায় উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ