Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিপার্স কাউন্সিলের পরিচালনা পর্ষদের ১ম সভা অনুষ্ঠিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ৬:২৫ পিএম

শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশ (এসসিবি) এর ২০২২ ও ২০২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের ১ম সভা আজ (মঙ্গলবার) বিকাল ২:০০ টায় অত্র কাউন্সিলের ধানমন্ডিস্থ নিজস্ব অফিসের সম্মেলন কক্ষে চেয়ারম্যান মোঃ রেজাউল করিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

২০২২ ও ২০২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের প্রথম সভায় এসসিবি’র বার্ষিক কর্ম পরিকল্পনা গ্রহন করা হয় এবং পূর্ববর্তী সভার কার্যবিবরণী ও এসসিবি’র হিসাব বিবরণী অনুমোদনসহ ব্যাংক হিসাব পরিচালনার জন্য স্বাক্ষরকারী মনোনয়ন এবং নতুন সদস্যপদের আবেদন অনুমোদন করা হয়।

সভায় বর্তমান পরিস্থিতিতে ব্যবসা-বাণিজ্যের বিদ্যমান সমস্যাসমূহ ও প্রতিকারের বিষয়ে আলোচনা করা হয়। এছাড়াও জাহাজমালিকগণ কর্তৃক আকস্মিকভাবে রপ্তানি পণ্যের জাহাজ ভাড়া বৃদ্ধির ফলে ব্যবসায়ীগণ ক্ষতির সম্মুখিন হচ্ছেন মর্মে আলোচনা হয়। সভায় এ বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং অবিলম্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে যুক্তিযুক্ত হারে জাহাজ ভাড়া নির্ধারনের দাবী জানানো হয়।

কাউন্সিলের সিনিয়র ভাইস চেয়ারম্যান মোঃ আরিফুল আহ্সান; ভাইস চেয়ারম্যান এ, কে, এম, আমিনুল মান্নান (খোকন); এবং পরিচালকবৃন্দ মোঃ মুনির হোসেন; আরজু রহমান ভুঁইয়া; সৈয়দ মোঃ বখতিয়ার; মো: নুরুচ্ছাফা বাবু; জিয়াউল ইসলাম; গনেশ চন্দ্র সাহা ও আতাউর রহমান খান পর্ষদ সভায় যোগদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ