Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কবি ও সাবেক এমপি কাজী রোজী লাইফ সাপোর্টে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ৮:০১ পিএম | আপডেট : ৮:০১ পিএম, ৭ ফেব্রুয়ারি, ২০২২

কবি ও সাবেক সংসদ সদস্য কাজী রোজীকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালের কোভিড আইসোলেশন ইউনিটের আইসিইউতে রাখা হয়েছে বলে জানা গেছে। সংবাদমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন তার মেয়ে সুমী সিকান্দার। তিনি জানান, তার মায়ের মস্তিষ্ক কাজ করছে না, কিডনিতে ইনফেকশন; মাল্টি অর্গান প্রবলেম। এসব সমস্যা নিয়ে গত ৩০ জানুয়ারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। তাকে কোভিড আইসোলেশন ইউনিটের আইসিইউতে রাখা হয়েছে।

১৯৪৯ সালের ১ জানুয়ারি সাতক্ষীরায় কাজী রোজীর জন্ম হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। ২০০৭ সালে তথ্য অধিদফতরের একজন কর্মকর্তা হিসেবে তিনি অবসর গ্রহণ করেন। কাজী রোজী সাতক্ষীরা থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দশম জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি জাতীয় সংসদের গ্রন্থাগার সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

কাজী রোজী শৈশব থেকেই লেখালেখি করেন। সাহিত্য কীর্তির জন্য ২০১৮ সালে বাংলা একাডেমি পুরস্কার কবিতায় এবং ২০২১ সালে ভাষা ও সাহিত্যে বিশেষ অবদানের জন্য কবি একুশে পদক অর্জন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ