Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিদেশে যেতে শ্রমিকদের প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে ঋণ নেওয়ার তাগিদ প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ২:৩৮ পিএম

শ্রমিক হিসেবে বিদেশে যেতে প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে ঋণ নেওয়ার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে সংশ্লিষ্টদের ব্যাপক প্রচার-প্রচারণা চালানো নির্দেশ দিয়েছেন তিনি। সোমবার (৭ ফেব্রুয়ারি) মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

এর আগে সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার মন্ত্রীদের এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রধানমন্ত্রী তার বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন।

বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব জানান, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেসব শ্রমিকরা বিদেশে যাবেন, তারা যেন অবশ্যই প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় কিংবা সংশ্লিষ্ট অধিদফতর থেকে জেনে-শুনে বিদেশে যান। কোনোভাবেই তারা যেন দালালে খপ্পরে না পড়েন।

খন্দকার আনোয়ারুল ইসলাম আরও জানান, এসময় তিনি শ্রমিকদের বিদেশে যেতে প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে ঋণ নেওয়ার তাগিদ দেন। তিনি বলেন, প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে ঋণ নিয়ে বিদেশে গেলে ঝুঁকি থাকে না। কারণ ব্যাংক থেকে ঋণ নিলে বিদেশে যাওয়ার বিষয়ে সবকিছু যাচাই-বাছাই করেই তারা ঋণ দেন।

এ বিষয়ে সংশ্লিষ্টদের ব্যাপক প্রচার-প্রচারণা চালানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। দেশের টেলিভিশন, রেডিও ও পত্রপত্রিকার মাধ্যমে দেশের মানুষকে এ বিষয়েগুলো জানানো নির্দেশ দিয়ে তিনি বলেন, এ বিষয়ে সাধারণ মানুষকেও সচেতন হতে হবে।

মন্ত্রিপরিষদ সচিব ব্রিফিংয়ে বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, বিদেশে যাওয়ার আগে শ্রমিকরা যেন অবশ্যই মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট উইংকে অবগত করে যায় এবং বিদেশে যাওয়ার জন্য যেন কেউ অতিরিক্ত টাকা না দেয়।



 

Show all comments
  • মনির ইসলাম ২৪ অক্টোবর, ২০২২, ৯:১৮ পিএম says : 0
    আমি যেতে চাই
    Total Reply(0) Reply
  • শাকিল আহমেদ ১১ অক্টোবর, ২০২২, ৯:৩৭ পিএম says : 0
    রোমানিয়ার জন্য লোন দেওয়া হয় না কেন? প্রবাসী ব্যাংক হিসেবে তো সকল দেশের জন্য লোন দেওয়া উচিত
    Total Reply(0) Reply
  • মোং.সোহাগ শিকদার ২৪ ডিসেম্বর, ২০২২, ৩:৫৬ পিএম says : 0
    আমি ডুবাই যেতে চাই তবে ঝন নিয়ে দূরচিন্তায় রয়েছি যদি লোন না পাই তাহলে বিদেশে যেতে পারবো না তাই আগে থেকে যদি জানতে পারতাম ঝন পাবো কি না .
    Total Reply(0) Reply
  • মোং.সোহাগ শিকদার ২৪ ডিসেম্বর, ২০২২, ৩:৫৭ পিএম says : 0
    আমি ডুবাই যেতে চাই তবে ঝন নিয়ে দূরচিন্তায় রয়েছি যদি লোন না পাই তাহলে বিদেশে যেতে পারবো না তাই আগে থেকে যদি জানতে পারতাম ঝন পাবো কি না .
    Total Reply(0) Reply
  • Sumon ghosh ৯ জানুয়ারি, ২০২৩, ৬:০০ পিএম says : 0
    Pobashi lon
    Total Reply(0) Reply
  • Sumon ghosh ৯ জানুয়ারি, ২০২৩, ৬:০১ পিএম says : 0
    Italy
    Total Reply(0) Reply
  • মোঃ মোশারফ হোসেন ৯ জানুয়ারি, ২০২৩, ৯:২৪ পিএম says : 0
    আমি বিদেশ যাওয়ার জন্য সনের জন্য আবেদন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ