Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উন্নয়নে বেশি গুরুত্বপূর্ণ আইডিয়া

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেছেন, বর্তমান সরকারের লক্ষ্য উন্নয়নের বাধা দূর করা এবং উন্নয়ন কার্যক্রমগুলোতে সেবা গ্রহীতাদের অংশগ্রহণ নিশ্চিত করা। উন্নয়ন প্রকল্পে অর্থ গুরুত্বপূর্ণ হলেও উদ্ভাবনী আইডিয়া তারচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

গতকাল রোববার রাজধানীর বিয়াম ফাউন্ডেশন অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট সেবা গ্রহীতাদের লক্ষ্য অর্জনে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. নাজমানারা খানুমের সভাপতিত্বে ফলোআপ ওয়ার্কশপ অন দ্য ইউএন ফুড সিস্টেমস সামিট : কমিটমেন্টস অব দ্য গভর্নমেন্ট অব বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মোহাম্মদ ইয়ামিন চৌধুরী, এফপিএমইউ’র মহাপরিচালক মো. শহীদুজ্জামান ফারুকী, বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার প্রতিনিধি মি. রবার্ট ডি সিমসন এবং গ্লোবাল অ্যালায়েন্স ফর ইম্প্রভুড নিউট্রিশনের কান্ট্রি ডিরেক্টর ড. রুদাবা খন্দকার প্রমুখ।

মুখ্য সচিব বলেন, চাল উৎপাদনে বাংলাদেশ বিশ্বে বিস্ময় সৃষ্টি করতে সক্ষম হয়েছে। বিশ্বে আমাদের অবস্থান তৃতীয়। যদি চাষযোগ্য জমির পরিমাণ পরিমাপক হিসেবে নেওয়া হয় তাহলে আমাদের অবস্থান হবে শীর্ষে। দেশের মানুষের পুষ্টিমান উন্নত হচ্ছে। মুখ্য সচিব বলেন, গত ২০-২৫ বছরে আমাদের কৃষির অর্জন অভাবনীয়। বাংলাদেশ জাতিসংঘ ফুড সিস্টেম সামিটের কমিটমেন্ট অর্জনে সঠিক পথে রয়েছে। ওয়ার্কশপে বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, এনজিও প্রতিনিধি ও গণমাধ্যমের প্রতিনিধিরা অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ