Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আধিপত্য বিস্তারের জেরে মার্কেটের ছাদ থেকে ফেলে হত্যার চেষ্টা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৩৫ পিএম

রাজধানীর ফুলবাড়ীয়ার জাকের সুপার মার্কেটের ছাদ থেকে ফেলে এক ব্যবসায়ীকে হত্যাচেষ্টার ঘটনায় প্রধান অভিযুক্ত ফিরোজকে সন্ত্রাসী ও চাঁদাবাজ বলছে পুলিশেরে এলিট ফোর্স র‍্যাব। র‍্যাবের দাবি, বাকি গ্রেফতার পাঁচজনই ফিরোজ বাহিনীর সদস্য। ফিরোজ ফুলবাড়িয়া জাকের সুপার মার্কেটে আধিপত্য বিস্তারের লক্ষ্যে একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তোলে। সেই বাহিনীকে মার্কেটের ব্যবসায়ীদের কাছ থেকে বিভিন্ন হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায়ে ব্যবহার করতো।

গত ২ ফেব্রুয়ারি রাজধানীর ফুলবাড়িয়া জাকের সুপার মার্কেটে ক্ষমতার দ্বন্দ্ব ও আধিপত্যকে কেন্দ্র করে রাকিব শেখ (৪৮) নামের এক ব্যবসায়ীকে ছাদ থেকে ফেলে হত্যার চেষ্টা করে ফিরোজ বাহিনী।চাঞ্চল্যকর ওই ঘটনায় দায়েরকৃত মামলায় এজাহারভুক্ত ফিরোজসহ ছয় আসামিকে নরসিংদী, গাজীপুর ও রাজধানীর গুলিস্তান থেকে গ্রেফতারের এ তথ্য জানিয়েছে র‍্যাব-১০। আজ রোববার (৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান। তিনি বলেন, গত ২ ফেব্রুয়ারি রাজধানীর ফুলবাড়িয়া জাকের সুপার মার্কেটে ক্ষমতার আধিপত্যকে কেন্দ্র করে রাকিব শেখ (৪৮) নামে একজনকে ছাদ থেকে ফেলে হত্যাচেষ্টার ঘটনা ঘটে।

ওই ঘটনায় ভুক্তভোগীর ভাই বাদী হয়ে বংশাল থানায় ১৮ জন এজাহারনামীয়সহ অজ্ঞাতনামা আরো ২০/৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। যার মামলা নং-১০। ওই ঘটনায় র‍্যাব জড়িতদের আইনের আওতায় আনার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব সদর দফতরের গোয়েন্দা শাখা ও র‍্যাব-১০ এর ৩টি দল নরসিংদী, গাজীপুর ও রাজধানীর গুলিস্তান এলাকায় অভিযান পরিচালনা করে ছয়জনকে গ্রেফতার করে। গ্রেফতাররা হলেন ফিরোজ আহম্মেদ (৫০), হুমায়ুন কবির বিটু (৫৩), নাসির উদ্দিন (৫০), মাহমুদুল হাসান রাসেল (৪১), হাজী মো. ফরিদ ভূইয়া ওরফে ছোট ফরিদ (৩৯), আলম শিকদার (৫০)। র‍্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান বলেন, কেউ চাঁদা দিতে না চাইলে বা বাধা দিলে গ্রেফতার ফিরোজ আহম্মেদের সন্ত্রাসী পেটুয়া বাহিনী মারধরসহ বিভিন্ন ধরনের নির্যাতন করত বলে জানা যায়। গ্রেফতারদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।



 

Show all comments
  • Burhan uddin khan ৮ ফেব্রুয়ারি, ২০২২, ১১:১৮ পিএম says : 0
    You should do work honestly...all are not guilty.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ