Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউনাইটেড হসপিটালে বিশ্ব ক্যান্সার দিবস পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১১:১৯ পিএম

বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে ‘ক্যান্সার সেবায় বৈষম্য দূর করি’- এই স্লোগানের উপর ভিত্তি করে গতকাল (বুধবার) ইউনাইটেড হসপিটালের ক্যান্সার কেয়ার সেন্টারের চিকিৎসকগণ হসপিটালের অন্যান্য বিভাগের চিকিৎসকদের নিয়ে একটি সচেতনতামূলক সেশনের আয়োজন করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনাইটেড হসপিটালের মেডিক্যাল সার্ভিসেস ডিরেক্টর ডাঃ শান্তি বানসাল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন ইউনাইটেড হসপিটালের নিউক্লিয়ার মেডিসিন বিভাগ বাংলাদেশে প্রথম নিজস্ব সাইক্লোট্রনে উৎপাদিত আইসোটপের মাধ্যমে পেট-সিটি স্ক্যান চালু করে। তিনি আরও বলেন ইউনাইটেড হসপিটালের ক্যান্সার কেয়ার সেন্টার চালুর শুরু থেকে এখন পর্যন্ত সফলতার সাথে ক্যান্সার রোগীদের বিশ্বমানের চিকিৎসার পাশাপাশি কেমোথেরাপি ও রেডিয়েশন থেরাপি সেবাও প্রদান করে আসছে। মানুষের দোরগোড়ায় পৌছে দিতে ইউনাইটেড হসপিটালের সহযোগী প্রতিষ্ঠান ইউনিকেয়ার ধানমন্ডিতেও এই সেবা চালু করবেন বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে ক্যান্সার কেয়ার সেন্টারের চিকিৎসক ডাঃ রশিদ উন নবী, ডাঃ অসীম কুমার সেনগুপ্ত, ডাঃ শরীফ আহমেদ এবং নিউক্লিায়ার মেডিসিন ও মলিকুলার ইমেজিং বিশেষজ্ঞ ডাঃ এম এ ওয়াহাব সহ অন্যান্য অফিসিয়ালসগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন কমিউনিকেশন এন্ড বিজনেস ডেভেলপমেন্টের জেনারেল ম্যানেজার জনাব মাসুদ আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ