Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকার টিপু মুনশিকে দিয়ে ষড়যন্ত্র করে বেড়াচ্ছে : মজদুর পার্টি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৪৪ পিএম

বাজারে ভোজ্যতেলের মূল্যবৃদ্ধি নিয়ে ব্যবসায়ীদের কারসাজি বন্ধে সরকারকে ব্যবস্থা নিতে আহ্বান জানিয়েছে সমাজতান্ত্রিক মজদুর পার্টি। বৃহস্পতিবার সংবাদমাধ্যমে পার্টির সাধারণ সম্পাদক সামছুল আলমের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে দিয়ে দেশের ভোজ্যতেল ব্যবহারকারীদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বেড়াচ্ছে। গত তিন মাসে ভোজ্যতেলের মূল্য দ্বিগুণ বেড়েছে। অথচ ব্যবসায়ীরা আবারও মূল্যবৃদ্ধির কারসাজি করছেন।

সরকার এ মেয়াদে টিপু মুনশির মতো একজন ব্যবসায়ীকে বাণিজ্যমন্ত্রী করেছেন। এ মন্ত্রীর আমলে লাগামহীন ভাবে নিত্যপণ্যের মূল্য লাগামহীন ভাবে বেড়ে চলেছে। চোর না শোনে ধর্মের কাহিনী। শেখ হাসিনার সরকারের বোঝা উচিত, কোনো ব্যবসায়ী জনতার কথা ভাবেন না। ব্যবসায়ীরা চলেন লোভে ও লাভে।বলা হয়, দেশি-বিদেশি কোম্পানি একচেটিয়াভাবে ভোজ্যতেল আমদানি করে রিফাইন করে বাজারে বিক্রি করছে। বাণিজ্যমন্ত্রীর সমর্থন নিয়ে ভোজ্যতেল ব্যবসায়ীরা ষড়যন্ত্রমূলকভাবে মূল্যবৃদ্ধি করে চলছেন। আবার ভোজ্যতেলের মূল্যবৃদ্ধির হুমকি দিয়ে বেড়াচ্ছেন। সরকারকে সিদ্ধান্ত নিতে হবে, জনগণের পক্ষে থাকবে নাকি গুটি কয়েক ভোজ্য তেল ব্যবসায়ীদের পক্ষে থাকবে।

বিজ্ঞপ্তিতে দাবি জানানো হয়, জনগণের প্রয়োজনে প্রতিবেশী দেশ থেকে পরিশোধিত ভোজ্যতেল আমদানি করে খোলা বাজারে ন্যায্য মূল্যে বিক্রি করতে হবে। সরকারকে সিদ্ধান্ত নিতে হবে, শুধুমাত্র সয়াবিন ও পামওয়েলে নির্ভরশীল না থেকে দেশে ভোজ্যতেল উৎপাদনের ব্যবস্থা করতে হবে। কৃষি বিভাগকে ঢেলে সাজালে কৃষকরা দেশে ভোজ্যতেলের কৃষিপণ্য উৎপাদন করে দেশ পরনির্ভরশীলতা কমাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ