Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সারাদেশে ভর্তি তিন রোগী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ক্রমেই কমছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় নতুন করে মাত্র দুইজন রোগী হাসপাতালে ভর্তি হন। এ নিয়ে বর্তমানে সারাদেশে হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা মাত্র তিনজন। তাদের মধ্যে রাজধানীর সরকারি হাসপাতালে দুইজন ও অন্য বিভাগের হাসপাতালে একজন রোগী ভর্তি আছেন।

গতকাল বুধবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (ডিপিএম) ই-এমআইএস ডা. মুহাম্মদ জাহিদুল ইসলাম সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত মোট হাসপাতালে ভর্তি হন ১২৮ জন রোগী। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২৫ জন। আর হাসপাতালে ভর্তি আছেন তিনজন। এর আগে ২০২১ সালে রাজধানীসহ সারাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২৮ হাজার ৪২৯ জন হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে মারা যান ১০৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ