Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

থ্রিসিক্সটি টিএফ-এর নতুন কান্ট্রি হেড মীর শাহরিয়ার আহমেদ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৩৩ পিএম

ডিজিটাল ট্রেড প্ল্যাটফর্ম, থ্রিসিক্সটি টিএফ এমন একটি প্রতিষ্ঠান যারা এলসি ফাইন্যান্স নির্বিঘ্নে পরিচালনার জন্য বিশ্বব্যাপী ব্যাংক ও কর্পোরেটদের মাঝে সংযোগ স্থাপন করে। সম্প্রতি প্রতিষ্ঠানটি বাংলাদেশের ক্লায়েন্টদের আরও ভালোভাবে সেবা প্রদানের লক্ষ্যে নতুন কান্ট্রি হেড নিয়োগ দিয়েছে। নতুন কান্ট্রি হেড, মীর শাহরিয়ার আহমেদ ট্রেড ফাইন্যান্স বিজনেসে অভিজ্ঞতাসম্পন্ন। গত ২০ বছরেরও বেশি সময়ের কর্মজীবনে তিনি এমিরেটস এনবিডি ব্যাংক, মাশরেক ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মতো স্বনামধন্য আর্থিক প্রতিষ্ঠানে হোলসেল ব্যাংকার হিসেবে কাজ করেছেন।

থ্রিসিক্সটি টিএফ কার্যক্রম শুরু করার মাত্র ৫ মাসের মধ্যে ১.৫ মিলিয়ন ডলার সিড ক্যাপিটাল সংগ্রহ করতে সক্ষম হয়েছে। কোম্পানিটি বাংলাদেশ সহ ৭টি দেশের ১১০ এরও বেশি ইউজার বেজ থেকে ১৫০ মিলিয়ন ডলার গ্রস ট্রানজেকশন ভ্যালু (জিটিভি) সংগ্রহ করে, যার টার্নওভার ১০ বিলিয়নে পৌঁছায়। এই কার্যক্রমটি ৬টি দেশের প্রতিষ্ঠাতাদের সাথে যুক্ত শিল্প স্কলার এবং পেশাদারদের নেতৃত্বে পরিচালিত হয়।

থ্রিসিক্সটি টিএফ-এর নতুন কান্ট্রি হেড, মীর শাহরিয়ার আহমেদ বলেন, “এমন একটি প্ল্যাটফর্ম তৈরির জন্য থ্রিসিক্সটি টিএফ-কে ধন্যবাদ। অমনি-সেক্টর কর্পোরেটদের জন্য এই একক চ্যানেল অ্যাক্সেস আসলেই আর্থিক কার্যাবলীকে সহজ করে দিয়েছে।”

থ্রিসিক্সটি টিএফ-এর চেয়ারম্যান ও কো-ফাউন্ডার পাঙ্কাজ মুন্দ্রা বলেন, “বিশ্বজুড়ে ট্রেড ফাইন্যান্সের অন্তর্গত বিভিন্ন সেবা যেমন বাণিজ্য সম্পদের বন্টন, ওপেন অ্যাকাউন্ট ফাইনান্সিং, বীমা, এফএক্স প্রদানের ওয়ান স্টপ ক্ষেত্র আমরা তৈরি করেছি। আমরা বিভিন্ন দেশের এসএমই ও বড় কর্পোরেট ক্লায়েন্টদের কাছ থেকে অভাবনীয় সাড়াও পেয়েছি। আর তাই এবছর আমরা ১০০০ ক্লায়েন্ট অনবোর্ড করার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছি।”

থ্রিসিক্সটি টিএফ-এর সিইও এবং কো-ফাউন্ডার ভিক্রাম লোধা বলেন, “এ পর্যন্ত আমরা আমাদের টার্ন-এরাউন্ড টাইম ৫০ শতাংশেরও নিচে নামিয়ে আনতে পেরেছি। বর্তমানে আমাদের কাস্টমাররা ফ্ল্যাট প্রাইজিং কাঠামো অনুযায়ী মাসে ৫০টিরও বেশি এলসি প্রসেস করে। তারা থ্রিসিক্সটি টিএফ-এর মাধ্যমে তাদের সময়, খরচ-সঞ্চয় এবং অপারেশনাল দক্ষতার সঠিক ব্যবহার করছে।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ