Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফাইজারের আরও ১ কো‌টি টিকা দিচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২২, ৫:৩২ পিএম

মা‌র্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশকে ফাইজারের তৈরি কোভিড-১৯ এর আরও এক কোটি ডোজ টিকা অনুদান দিচ্ছে। সোমবার (৩১ জানুয়া‌রি) ঢাকায় মা‌র্কিন দূতাবাস এক বার্তায় এ তথ্য জানি‌য়ে‌ছে। দূতাবাস জানায়, যুক্তরাষ্ট্র বাংলাদেশকে ফাইজারের তৈরি কোভিড-১৯ এর আরও এক কোটি ডোজ টিকা অনুদান দিচ্ছে। এ নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের টিকা অনুদানের মোট পরিমাণ দাঁড়াল ৩ কোটি ৮০ লাখ।

নতুন এই টিকা অনুদানের ফলে বাংলাদেশের জন্য শিক্ষার্থী এবং যারা এখনও টিকার প্রথম ডোজ পাওয়ার অপেক্ষায় আছেন তাদের কাছে টিকা পৌঁছে দেওয়া সহজ হবে। তাছাড়া ভাইরাসের নতুন ধরন ওমিক্রনের ক্রমবর্ধমান সংক্রমণ থেকে সুরক্ষিত থাকতে নাজুক মানুষেরা ফাইজারের বুস্টার ডোজ টিকা নিতে সক্ষম হবে। যুক্তরাষ্ট্র থে‌কে আরও লাখ লাখ ডোজ টিকা আসার অপেক্ষায় রয়েছে ব‌লেও বার্তায় উ‌ল্লেখ ক‌রে দূতাবাস।

দূতাবা‌সের বার্তায় আরও উ‌ল্লেখ করা হয়, কোভিড-১৯ সংক্রমণে সাম্প্রতিক ঊর্ধ্বগতির সঙ্গে সঙ্গে এই জোয়ার কমিয়ে আনতে বাংলাদেশকে সহায়তা প্রদানে যুক্তরাষ্ট্র আমাদের প্রচেষ্টাকে ক্রমাগত জোরদার করছে। এখনও আমরা সবাই এই লড়াইয়ে সামিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভ্যাকসিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ