Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগে শিল্পকলার ডিজি লাকীকে দুদকে জিজ্ঞাসাবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৫:২৯ পিএম

অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অর্থ আত্মসাত ও পাচারের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ রবিবার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে কার্যালয়ে হাজির হন লাকি।

বেলা ১১টায় থেকে অনুসন্ধান কর্মকর্তা উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম তাকে জিজ্ঞাসাবাদ করছেন বলে কমিশনের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক জানিয়েছেন। এর আগে ৬ জানুয়ারি লিয়াকত আলী লাকীকে তলব করে নোটিস পাঠায় দুদক। লাকীর বিরুদ্ধে দুদকে আসা অভিযোগে বলা হয়েছে, ঘুষ গ্রহণ, ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিসহ ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে শত শত কোটি টাকা আত্মসাৎ করে তিনি বিপুল পরিমাণ অর্থ বিদেশে পাচার করেছেন।

এ অভিযোগের অনুসন্ধানে দুদকের উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম ও সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে একটি দল গঠন করেছে দুদক। তদারক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন কমিশনের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। উল্লেখ্য, দেশের জাতীয় সংস্কৃতি কেন্দ্র বাংলাদেশ শিল্পকলা একাডেমি। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অধীনে এ প্রতিষ্ঠানে প্রায় এক যুগ ধরে মহাপরিচালকের দায়িত্ব পালন করছেন লিয়াকত আলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ