Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিমান বন্দরের আপগ্রেডেশন বাণিজ্য প্রবৃদ্ধিকে সহায়তা করবে: বিজিএমইএ সভাপতি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ৭:৩১ পিএম

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেছেন, কার্গো হ্যান্ডলিং এর সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধির পাশাপাশি বিমানবন্দরের মানোন্নয়নে সরকার গৃহীত উদ্যোগগুলো দেশের অর্থনীতির প্রবৃদ্ধি বৃদ্ধির জন্য সহায়ক হবে।

তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতি খুব দ্রুততার সাথে সম্প্রসারিত হচ্ছে, আমদানি রপ্তানির পরিমানও বাড়ছে। এই প্রেক্ষাপটে বিশেষ করে ঢাকায় বাণিজ্য প্রবাহের সাথে তাল মিলিয়ে বিমানবন্দরের সক্ষমতা বৃদ্ধি করা অত্যন্ত জরুরি।

গত ১০ জানুয়ারি ঢাকায় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান, এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমানের সঙ্গে বৈঠকে এ কথা বলেন।

সভায় বিজিএমইএ এর সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি মিরান আলী, পরিচালক আসিফ আশরাফ এবং সাবেক পরিচালক আশিকুর রহমান (তুহিন)-ও উপস্থিত ছিলেন।

অলোচনাকালে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এর প্রধান ঢাকা, চট্রগ্রাম, কক্সবাজার ও সিলেটে নতুন টার্মিনাল নির্মাণ এবং রানওয়ে সম্প্রসারণসহ বিমানবন্দরের আপগ্রেডেশনে সরকারের গৃহীত চলমান প্রকল্পগুলোর একটি বিবরণ দেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, এই উদ্যোগগুলো ভবিষ্যতে আকাশপথে পণ্য পরিবহনের চাহিদা এবং বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি তরান্বিত করতে সহায়তা করবে।
তিনি আরও বলেন, উন্নয়ন প্রকল্পগুলোর কারনে যেহেতু আকাশপথে পণ্যবাহী পরিবহন ও যাত্রী পরিবহন উভয় ক্ষেত্রে সক্ষমতা বাড়বে. তাই এই প্রকল্পগুলো যাত্রী ও ব্যবসা উভয়ের জন্য আশীর্বাদ। ফারুক হাসান প্রকল্পগুলোর বাস্তবায়ন তরান্বিত করার জন্য সরকারকে আহবান জানান।

সভায় এয়ার ক্যাডার সাদিকুর রহমান চৌধুরী, সদস্য (অপারেশনস অ্যান্ড প্লানিং); গ্রুপ ক্যাপ্টেন আবু সালেহ মাহমুদ মান্নাফী, সদস্য (নিরাপত্তা); এবং মোঃ আব্দুল মালেক, প্রধান প্রকৌশলী; প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান, সুপারিনটেনডিং ইঞ্জিনিয়ার, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ