Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এলডিসি হতে গ্রাজুয়েশনের পরও বাণিজ্য সুবিধা অব্যাহত রাখার আশ্বাস

বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষের সাথে ইইউ এম্বাসেডরের বৈঠক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ৬:৪৫ পিএম

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ এর সাথে বাংলাদেশে নবনিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের এম্বাসেডর চার্লস হোয়াইটলি বাণিজ্য সচিবের অফিস কক্ষে আজ (মঙ্গলবার) বৈঠক করেন।

এ সসময় ইউরোপীয় ইউনিয়ন-বাংলাদেশ বিজনেস ক্লাইমেট ডায়লগ এর পরবর্তী সভা আয়োজন ; বাংলাদেশের রপ্তানি পণ্য বহুমূখীকরণ; বাংলাদেশের জন্য ইউরোপীয় ইউনিয়নের প্রদত্ত জিএসপি সুবিধার মেয়াদ বৃদ্ধি ; বাংলাদেশের লজিস্টিক সেক্টরে বৈদেশিক বিনিয়োগ; ইউরোপীয় ইউনিয়ন-বাংলাদেশ বাণিজ্য সম্প্রসারণের জন্য ক্যাপাসিটি বিল্ডিং, ই-কমার্স, এনভারমেন্ট, কমপ্লায়েন্স, মার্কেট একসেস, এলডিসি হতে গ্রাজুয়েশনের পরবর্তী সহযোগিতা অব্যাহত রাখা ইত্যাদি বিষয়ে প্রোগ্রাম আয়োজন; ব্যাবসা-বাণিজ্যের সম্প্রসারণসহ দ্বি-পাক্ষিক সার্বিক সহযোগিতা বিষয়ে আলোচনা হয়।

এলডিসি হতে গ্রাজুয়েশনের পরও ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের জন্য বাণিজ্য সুবিধা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন। বৈঠকে বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়নের মধ্যে দ্বি-পাক্ষিক স্বার্থ এবং বাণিজ্য উন্নয়ন সংক্রান্ত বিষয়ে একমত পোষণ করা হয়।

সভায় ইউরোপিয় ইউনিয়নের প্রতিনিধিসহ বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (রপ্তানি) মো. হাফিজুর রহমান, মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ডব্লিউটিও সেল মো. হাফিজুর রহমান এবং অতিরিক্ত সচিব (এফটিএ) নুর মো. মাহবুবুল হক উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ