Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইবিএল-আইবিবিএল-এসজেআইবিএল মুদারাবা পার্পেচুয়াল বন্ডের লেনদেন শুরু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ৪:৪৫ পিএম

লেনদেন শুরু হয়েছে এ আইবিএল, আইবিবিএল এবং এসজেআইবিএল মুদারাবা পার্পেচুয়াল বন্ডের। সম্প্রতি এই বন্ডের লেনদেনের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। সোমবার (১০ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এআইবিএল মুদারাবা পার্পেচুয়াল বন্ডটি নতুন আইন এর আওতায় সর্ব প্রথম ইস্যুক্রিত বন্ড, দীর্ঘ ১৪ বছরের বিরতির পর। আইবিবিএল দ্বিতীয় মুদারাবা পার্পেচুয়াল বন্ডটি কোন ইসলামী ব্যাংক দ্বারা ইস্যুক্রিত সর্ব বৃহৎ পার্পেচুয়াল বন্ড।

ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড এই তিনটি ইস্যুর মুখ্য ইস্যু ম্যানেজার এবং অ্যারেঞ্জার হিসেবে কাজ করেছে।

চিটাগং স্টক এক্সচেঞ্জ স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম ফারুক, আল-আরাফাহ ইসলামি ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মেদ নাদিম, ইসলামি ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও কোম্পানি সচিব জে কিউ এম হাবিবুল্লাহ, শাহ্‌জালাল ইসলামি ব্যাংকের চিফ ফিনানশিয়াল অফিসার মো. জাফর সাদেক, এবং ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও তানজিম আলমগির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এআইবিএল, আইবিবিএল, এসজেআইবিএল এবং ইউসিবিআইএল এর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ