Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকার শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন করেছে : শ ম রেজাউল করিম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ৫:৩৮ পিএম

সরকার শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন করেছে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, আগামী প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করতে শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন করেছে বর্তমান সরকার। আওয়ামী লীগ সরকার উন্নত পরিবেশ ও নিরাপদ পাঠদানের জন্য সারাদেশে উন্নত একাডেমিক ভবন নির্মাণ করছে। আজ রবিবার দুপুরে পিরোজপুরের নেছারাবাদে (স্বরূপকাঠি) সরকারি স্বরূপকাঠি কলেজের ৬ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনার কল্যাণে করোনাকালে দেশের কোনো উন্নয়নই থেমে থাকেনি। তার সাহসী পদক্ষেপে পদ্মা সেতু নির্মিত হয়েছে। শেখ হাসিনা আছেন বলেই দেশের মানুষ আজ ভালো আছে। কলেজের প্রিন্সিপাল প্রফেসর মো. নিজামুল হায়দারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য প্রিন্সিপাল মো. শাহ আলম, ইউএনও মো. মোশারেফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ, ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রশিদ মিয়া প্রমুখ।

এর আগে, শনিবার সন্ধ্যায় পিরোজপুরের নাজিরপুর উপজেলার জামিয়া আরাবিয়া সাতকাছেমিয়া মাদরাসার বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, যতদিন শেখ হাসিনা প্রধানমন্ত্রী আছেন ততদিন দেশে ইসলামপরিপন্থী কোনো আইন পাশ করা হবে না। শ ম রেজাউল করিম বলেন, দেশের প্রতিটি উপজেলায় মডেল মসজিদ হচ্ছে যেটাকে আমরা বলি ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। সেখানে বই থাকবে। ইসলামের ইতিহাস পড়বেন, রাসুলুল্লাহর (সা.) ইতিহাস, খোলাফায়ে রাশেদিনের ইতিহাস সম্পর্কে জানতে পারবেন।

তিনি বলেন, শুধু নামাজ পড়া নয়, সেখানে ঈমাম-মুয়াজ্জিনদের প্রশিক্ষণ হবে। সারা দেশে পাঁচ শতাধিক মাদরাসায় ভবন বরাদ্দ হয়েছে। অনেক মাদরাসায় কাজ শুরু হয়ে গেছে। অতীতে কোনো মাদরাসা ভবন দেওয়া হতো না, শুধু স্কুল-কলেজে ভবন বরাদ্দ হতো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ