Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপিকে নির্বাচনের প্রস্তুতি নিতে বললেন সেতুমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ৮:১৭ পিএম | আপডেট : ৯:২২ পিএম, ৮ জানুয়ারি, ২০২২

জনগণের পাশে থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে বিএনপি’র প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার ইস্যু এখন অতীত ইস্যু এবং দেশের উচ্চ আদালতে এ বিষয়টি মীমাংসিত। এ নিয়ে মাঠ গরম করে কোন প্রয়োজন নেই।আজ শনিবার গণ্যমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এই আহ্বান জানান ওবায়দুল কাদের। -বাসস

আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক আরও বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচন বিশ্বের অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে। বিএনপি নেত্রীই এক সময় বলেছিলেন- শিশু ও পাগল ছাড়া নিরপেক্ষ কেউ নেই। বিএনপি অংশ নেয়নি তাই মহামান্য রাষ্ট্রপতির সংলাপ অর্থহীন’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি ছাড়াও এদেশে আরো অনেক রাজনৈতিক দল আছে, এ কথা সম্ভবত তারা ভুলে গেছেন। বিএনপি অংশ না নিলে কোন কিছুই থেমে থাকবে না, থেমে থাকবে না রাষ্ট্রের গণতন্ত্র এবং সাংবিধানিক প্রক্রিয়ার ধারাবাহিকতা। তাদের কাজই হলো সরকার এবং দেশের কল্যাণকর যে কোন প্রয়াস ও অর্জনকে বিতর্কিত করা।

তিনি আরও বলেন, সবকিছু নিয়ে বিতর্ক করতে গিয়ে আজ জনগণের কাছে তারাই বিতর্কিত। অপরিণামদর্শী রাজনীতির কারণে আজ তারা গভীর খাদের প্রান্তে। তাদের হাঁক-ডাক নিজেদের ব্যর্থতা আড়াল করা এবং নেতা-কর্মীদের মনোবল ধরে রাখার ব্যর্থ প্রয়াস ছাড়া আর কিছুই নয়।



 

Show all comments
  • আসিফ ৮ জানুয়ারি, ২০২২, ১০:১৯ পিএম says : 0
    প্রশাষন কে নিয়ে খোলা মাঠে গোল দেওয়া ছাড়া আর কিছুই পারেন না।
    Total Reply(0) Reply
  • Bsn24 ৮ জানুয়ারি, ২০২২, ১০:২৩ পিএম says : 0
    All the best and trusted news
    Total Reply(0) Reply
  • প্রবাসী-একজন ৮ জানুয়ারি, ২০২২, ১১:১৪ পিএম says : 0
    বুলি আওড়াতে থাকো; তারপর আল্লাহ যেদিন ইচ্ছে করবেন, টাকলার মতো তোমাদের সবাইকে ক্ষমতা থেকে বিদেয় করে দেবেন।
    Total Reply(0) Reply
  • Kamal Chowdhury Chowdhury ৯ জানুয়ারি, ২০২২, ৯:৩৭ পিএম says : 0
    জনাব রকিবও জনাব হুদা'র মত কমিশন গঠন করতে না পারলে শেষ রক্ষা হবে না। প্রয়োজনীয় সময় নিন তবুও খুজে খুঁজে পরীক্ষিত আওয়ামী লীগ দিয়ে "নির্বাচন কমিশন লীগ" গঠন করুন। যারা মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে ২০১৪ ও ২০১৮ এর চেয়েও সহজে রক্তপাতও সংঘাত এড়িয়ে ভোটারবিহীন জাতীয় নির্বাচন উপহার দিতে পারে ।তবে মনে রাখতে হবে যে, রকিবও হুদা সাহেবদের মত মনুষ্যত্ব বিবর্জিত আত্মমর্যাদা বোধহীন মানুষ খুঁজে পাওয়া খুব সহজ কাজ নয়। ধৈর্যের সঙ্গে খোঁজ করুন। পেয়ে যাবেন।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ