Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শনাক্ত হাজার ছাড়াল ৭ জনের মৃত্যু

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১১:৫৫ পিএম

দেশে করোনায় নতুন শনাক্ত আবারও এক হাজার ছাড়ালো। সেই সঙ্গে এ সময়ে শনাক্তের হার এবং মৃত্যুও আগের তুলনায় বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ১৪০ জন। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাত জন। স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, একদিন আগে মারা গিয়েছিলেন তিন জন। অন্যদিকে শনাক্তের সংখ্যা ছিল ৮৯২ জন। সে হিসেবে একদিনের ব্যবধানে ২৪৮ জন রোগী বেশি শনাক্ত হয়েছেন।

গতকাল স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। উল্লেখ্য, দেশে এর আগে গত ২৯ সেপ্টেম্বর একদিনে এক হাজার ১৭৮ জন করোনা শনাক্ত হয়েছিলেন। এর মাঝে আর এক দিনে এত বেশি সংখ্যায় কোভিড আক্রান্ত হয়নি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ৪ দশমিক ৮৬ শতাংশ, অর্থাৎ প্রায় পাঁচ শতাংশ। একদিন আগে শনাক্তের হার ছিল ৪ দশমিক ২০ শতাংশ। এছাড়া নতুন শনাক্ত এক হাজার ১৪০ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখনও পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৮৯ হাজার ৯৪৭ জন, আর ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাত জনকে নিয়ে এ পর্যন্ত দেশে মোট মারা গেলেন ২৮ হাজার ৯৭ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৯৬ জন। তাদের নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫০ হাজার ৩৬৪ জন। একই সময়ে দেশে নমুনা সংগৃহীত হয়েছে ২৩ হাজার ৬২৯টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩ হাজার ৪৩৫টি।

দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১৬ লাখ ১০ হাজার ৩৩৬টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮০ লাখ ৬৪ হাজার ১৭টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৫ লাখ ৪৬ হাজার ৩১৯টি। দেশে এখনও পর্যন্ত করোনা রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫১ শতাংশ, আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।



 

Show all comments
  • Sha ৭ জানুয়ারি, ২০২২, ৩:৩২ পিএম says : 0
    অসংখ্য রকম মিথ্যা প্রতারণা ভন্ডামিপূর্ণ নাটক মিথ্যা ভাইরাস এর উপর তৈরি করে মানুষের দেহে গণহারে বিষাক্ত ভ্যাকসিন দেয়ার ফলে পৃথিবীতে হাজার হাজার লোক নানান ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া দ্বারা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে আর এখন সেই মৃত্যুকে কথিত ভাইরাসের নতুন ধরনের মাধ্যমে হয়েছে বলে মিথ্যা নাটক সাজানো হচ্ছে, যাতে এই বিষাক্ত ভ্যাকসিন আরো নতুন নতুন মিথ্যা ভন্ডামি প্রতারণামূলক নাটকের মাধ্যমে মানুষকে দেয়া যায়। এই মিথ্যা ভ্যাকসিন নিঃসন্দেহে জৈব অস্ত্র মানুষকে হত্যার জন্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ