Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইএফডির দ্বাদশ লটারির ফল প্রকাশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ৪:৫৭ পিএম

ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইস (ইএফডি) চালানের দ্বাদশ লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৫ জানুয়ারি) জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সম্মেলন কক্ষে লটারি ড্র অনুষ্ঠানে মোট ১০১ জন বিজয়ীর চালান নম্বর ঘোষণা করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

গত মাসের চালানের ওপর ভিত্তি করে এ লটারি ড্র অনুষ্ঠানটি আয়োজন করা হয়। সেই হিসেবে গত বছরের (২০২১ সালের) ডিসেম্বরে ইএফডি যন্ত্র ব্যবহার করে যারা কেনাকাটা করেছেন তাদের কেনাকাটার চালানপত্র কুপন হিসেবে লটারিতে ব্যবহার করা হয়। ইএফডি চালানের লটারিতে প্রথম পুরস্কার ১ লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার ৫০ হাজার টাকা ও তৃতীয় পুরস্কার ২৫ হাজার টাকা (পাঁচটি)। এছাড়া চতুর্থ পুরস্কার হিসেবে ৯৩ জনকে ১০ হাজার টাকা করে দেওয়া হবে।

এবারের ইএফডি লটারিতে প্রথম পুরস্কারের জন্য নির্বাচিত নম্বর হলো- ০০০৯২১ঙঢচঔএঊক৪৭১, দ্বিতীয় পুরস্কারের লটারির নম্বর- ০০২৬২১ঋণঢজঢঔত৯০৬ এবং তৃতীয় পুরস্কারপ্রাপ্ত লটারির নম্বরগুলো হলো- ০০৩২২১ঐটঋঈউঝঐ১৭৪, ০০০১২১ঈচঐঝডঝণ৩২৮, ০০২৪২১উটজঝঋঘগ৬৯৩, ০০২৬২১ঘঋঋটঅঅঋ৩৩৮,

০০০১২১ঞঘঝঠডজঠ৫৭৫।

লটারির ড্র’র ফলাফল এনবিআরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এছাড়া তিন কার্যদিবস পর পত্রিকায় ফল প্রকাশ করা হবে। ভ্যাট আদায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ২০১৯ সালের ২৫ আগস্ট ইএফডির উদ্বোধন করেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। চলতি বছরের জুলাই পর্যন্ত তিন হাজার ৪৯৬টি ব্যবসা প্রতিষ্ঠানে ইএফডি বসিয়েছে এনবিআর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ