Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশে নারীর অধিকার ও মর্যাদা নিশ্চিত হয়েছে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৮:৫৯ পিএম

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, বর্তমান সরকার নারীর উন্নয়ন ও কর্মসংস্থানে নানামুখী পদক্ষেপ গ্রহণের ফলে দেশে নারীর অধিকার ও মর্যাদা নিশ্চিত হয়েছে।

ময়মনসিংহের টাউন হল এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে নারী উদ্যোক্তা সংগঠন ‘আমরা পারি’র ১ম বর্ষপূর্তি উদযাপন ও উদ্যোক্তা সম্মেলন-২০২১ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি আজ এ কথা বলেন।

তিনি বলেন, পুরুষদের পাশাপাশি নারীরা ঘরে ও বাইরে বিভিন্ন আত্মকর্মসংস্থানমূলক ও উন্নয়নমুখী কর্মকান্ডে নিজেদের সম্পৃক্ত করেছে। কর্মসংস্থান ও ক্ষমতায়নের মাধ্যমে নারীর অধিকার ও মর্যাদা নিশ্চিত হয়েছে এবং করোনাকালীন বিভিন্ন নারী উদ্যোক্তা সংগঠনের প্রসার ও বিকাশ ঘটেছে।

সংগঠনের সভাপতি হাফিজা আক্তার রাণীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন মুক্তাগাছা উপজেলা চেয়ারম্যান আরব আলী, ময়মনসিংহ মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি শামীমা চৌধুরী,বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসিমা আক্তার, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) নির্বাহী সদস্য ইবনুল সাইদ রানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ