Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হেমায়েত উল্লাহকে নিয়োগ আইডিআরএ’র নিষেধাজ্ঞা হাইকোর্টে স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লি:মি: সাবেক মুখ্য নির্বাহী কর্মকর্তা হেমায়েত উল্লাহকে কোনো বীমা প্রতিষ্ঠানে নিয়োগ প্রদানের বিধি-নিষেধ স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে বীমা নিয়ন্ত্রণ ও উন্নয়ন কর্তৃপক্ষ (আইডিআরএ) জারিকৃত বিধি-নিষেধ কেন বেআইনি ঘোষণা করা হবে নাÑ এই মর্মে রুল জারি করা হয়েছে।

রিটের শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোহাম্মদ হারুনুরু রশিদ।

এর আগে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লি:মি: কয়েক বছরের কার্যক্রমে ব্যাপক দুর্নীতি-অনিয়ম সংঘটিত হওয়ার প্রেক্ষিতে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ ভেঙ্গে দেয়া হয়। ফারইস্টের চেয়ারম্যান,পরিচালকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) অনুসন্ধান শুরু করে। পরিচালনা পর্ষদ ভেঙ্গে দেয়ার পর বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ হেমায়েতউল্লাহকে প্রতিষ্ঠানটির মুখ্য নির্বাহী কর্মকর্তার পদ থেকে অপসারণ করে। ও আদেশের বিরুদ্ধে হাইকোর্ট রুল জারি করেন। অন্যদিকে হেমায়েতউল্লাহ অন্য একটি প্রতিষ্ঠানে মুখ্য নির্বাহী হিসেবে যোগদান করেন। এ পরিস্থিতে গত ২১ ডিসেম্বর আইডিআরএ’ হেমায়েতউল্লাহকে কোনো প্রতিষ্ঠানে নিয়োগ প্রদানে বিধি-নিষেধ আরোপ করে। আইডিআরএ’র সচিব মো. শাহ আলম স্বাক্ষরিত এ আদেশ চ্যালেঞ্জ করে রিট করেন হেমায়েত উল্লাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ