Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ডিভাইডার ভেঙে মাইক্রোবাসের ওপর বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

রাজপথে বেপরোয়া বাসচালকদের দৌরাত্ম্য থামছে না। তাদের থামানোর যেন কেউ নেই। শিক্ষার্থীদের ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের কয়েক দিন রাজধানীতে নিয়ম মেনে গণপরিবহন চললেও এখন সেই আগের অবস্থা। আবারো গণপরিবহন চালকরা বেপরোয়া হয়ে উঠেছে। ট্রাফিক আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তারা স্বভাবগত ভয়ঙ্কর প্রতিযোগিতায় নেমে পড়েছে। এমন প্রতিযোগিতা করতে গিয়ে রাজধানীর খিলক্ষেতে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ড ভেঙে পাশের লেনের চলন্ত মাইক্রোবাসের ওপর উঠে যায় এনা পরিবহনের একটি বাস। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে বিমানবন্দর সড়কের লা মেরিডিয়ান হোটেলের পাশে এ দুর্ঘটনা ঘটে।

ট্রাফিক বিমানবন্দর জোনের এসি সাইফুল মালিক বলেন, গতকাল সকাল ৯টার দিকে এনা পরিবহনের একটি বাস মহাখালী বাস টার্মিনাল ছেড়ে সিলেটের উদ্দেশ্যে যাচ্ছিল। আর মাইক্রোবাসটি উত্তরা থেকে আসছিল। হঠাৎ বাসটি একটি গাড়িকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ড ভেঙে মাইক্রোবাসের ওপর উঠে যায়। খিলক্ষেত থানার এসআই সাবরিনা রহমান বলেন, এ দুর্ঘটনায় মাইক্রোবাস চালক আহত হয়। পরে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়।

এদিকে, দুর্ঘটনার পর ওই সড়কে তীব্র যানজট তৈরি হয়। এছাড়া সোশাল মিডিয়ায় এ দুর্ঘটনার ছবি পোস্ট করে উদ্বেগ জানিয়েছেন অফিসগামী অনেকেই। এনা পরিবহন বাস কোম্পানির চালকদের ‘বেপরোয়া মনোভাব’ নিয়েও সেখানে ক্ষোভ দেখা গেছে।

এচাছা দুর্ঘটনার কারণে বারবার খবরের শিরোনাম হচ্ছে ‘এনা পরিবহন’। অভিযোগ রয়েছে, সবচেয়ে বেশি গতিতে চলে এনার বাস। যাত্রীদের দ্রæত সময়ের মধ্যে গন্তব্যে পৌঁছে দেয়ার নামে ওভারটেকিং করে এনার বাসগুলো রীতিমতো গতির প্রতিযোগিতায় নামে।

এদিকে, এনা পরিবহনের বাস নিয়ন্ত্রণ হারিয়ে রোড ডিভাইডার ভেঙে মাইক্রোবাসকে ধাক্কা দেয়ার ঘটনায় বাসটির চালককে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক ও এনা পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার এনায়েত উল্লাহ বলেন, চালককে মহাখালী বাস টার্মিনাল থেকে র‌্যাব আটক করেছে। বিস্তারিত পরে জানানো হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ