Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লঞ্চ দুর্ঘটনায় শেবাচিমে চিকিৎসাধীনরা শঙ্কামুক্ত

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

সুগন্ধায় এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাÐের ঘটনায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৩৬ রোগীই এখন শঙ্কা মুক্ত বলে চিকিৎসকরা জানিয়েছেন। এদের মধ্যে এখনো ৩ জন আইসিইউতে চিকিৎসাধীন থাকলেও কাউকেই ঢাকায় পাঠানোর প্রয়োজন নেই। অবশ্য কারো কারো সুস্থ হতে মাসাধিককাল সময়ও লাগতে পারে বলে জানা গেছে। বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিট হিসাবে সাময়িকভাবে ব্যবহৃত চক্ষু ইউনিটে চিকিৎসাধীন অগ্নিদগ্ধ লঞ্চের লস্কর ভোলার চরফ্যাশন উপজেলার মো. সেলিম মিয়া জানান, লঞ্চের ইঞ্জিন পুরানো থাকায় ঘটনার রাতে বরিশাল ঘাট ছাড়ার পর থেকেই সমস্যা দেখা দেয়। তার মতে, মাস্টার এবং ইঞ্জিন চালকরা সচেতন থাকলে দুর্ঘটনা এড়ানো যেত।
এদিকে হাসপাতালের চিকিৎসা কর্মীরা জানিয়েছেন, তারা বিশেষজ্ঞ চিকিৎসকদের নির্দেশনা অনুযায়ী রোগীদের চিকিৎসা সুবিধা দিচ্ছেন। রোগীরাও আগের চেয়ে অনেকটা সুস্থবোধ করছেন বলে জানিয়েছেন। স্বজনরাও হাসপাতালের চিকিৎসায় সন্তোষ প্রকাশ করেছেন।
চিকিৎসাধীন রোগীদের অবস্থা নিয়ে হাসপাতালের সহকারী পরিচালক ডা. মনিরুজ্জামান সাংবাদিকদের বলেছেন, এখন সব রোগীই শঙ্কামুক্ত। তাদের চিকিৎসার জন্য বিশেষজ্ঞ টিম প্রয়োজন অনুযায়ী থাকবে। আর যে ৩ জন রোগী আইসিইউতে আছেন তাদের অবস্থাও উন্নতির দিকে।
উল্লেখ্য, লঞ্চ দুর্ঘটনায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৮১ জন রোগী ভর্তি হলেও বর্তমানে ৯ জন নারী, ৫ শিশু মিলিয়ে ৩৬ রোগী চিকিৎসাধীন আছেন। আটজনকে ঢাকায় পাঠানো হয়েছে। একজন বরিশালে এবং আরেকজন ঢাকায় নেয়ার পথে মারা গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ