Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স-এর মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে আবদুল হক এফসিএ-এর যোগদান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২১, ৫:২৮ পিএম

আবদুল হক, এফসিএ সম্প্রতি ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানীতে-মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন।

ইষ্টল্যান্ডে ইন্স্যুরেন্স কোম্পানীতে যোগদানের পূর্বে আবদুল হক এফসিএ ০৫ বছরের অধিক নর্দাণ ইন্স্যুরেন্স কোম্পানীতে এবং ০৪ বছর মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানীতে মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করেছেন। ইন্স্যুরেন্স সেক্টরে প্রায় ২৭ বছরের অভিজ্ঞতা সম্পন্ন জনাব আবদুল হক ইতিপূর্বে ১৭ বছরের অধিক ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানীতে প্রধান অর্থ কর্মকর্তা (সি.এফ.ও.) সহ বিভিন্ন পদে কর্মরত ছিলেন যার মধ্যে প্রায় ৫ বছর ছিলেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর হিসাবে। হক তার চাকুরীকালীন সময়ে মেরিন, অগ্নি, মোটরসহ বিভিন্ন বিষয়ে ডিসটিংশনসহ বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমী কর্তৃক বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করেছেন। ইন্স্যুরেন্স খাতে যোগদানের পূর্বে জনাব হক বিশ্ব বিখ্যাত ফার্ম কেপিএমজি-এর বাংলাদেশ পার্টনার সিএ ফার্ম মেসার্স রহমান রহমান হক এন্ড কোং, চার্টার্ড একাউন্ট্যান্টস এর সিনিয়র ম্যানেজার হিসাবে কর্মরত ছিলেন।

আবদুল হক ফরিদপুরের ভাংগা উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেন। ১৯৯১ সালে তিনি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) থেকে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট হিসাবে যোগ্যতা অর্জন করেন। এছাড়াও তিনি আইসিএবি এর একজন ফেলো সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ