Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সাউথইস্ট ও মেঘনা ব্যাংকের বন্ড অনুমোদন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

সাউথইস্ট ব্যাংকের ৫০০ কোটি টাকার ও মেঘনা ব্যাংকের ২০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সংস্থাটির চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল ইসলামের সভাপতিত্বে গতকাল অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়।

কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ তথ্য জানিয়েছেন। বিএসইসির মুখপাত্র জানান, মেঘনা ব্যাংকের ২০০ কোটি টাকার নন-কনভার্টেবল, পূর্ণ অবসায়নযোগ্য, কুপন বিয়ারিং সাব অর্ডিনেট বন্ড ও সাউথইস্ট ব্যাংকের ৫০০ কোটি টাকার নন-কনভার্টেবল, আনসিকিউরড, ফ্লোটিং রেট সাব অর্ডিনেট বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে কমিশন।
দুটি ব্যাংকের বন্ডের টাকা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা। বন্ডটির কুপন হার ৭ শতাংশ থেকে ৯ শতাংশ। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও অন্যান্য যোগ্য বিনিয়োগকারীর কাছে বন্ডটি ইস্যু করা হবে। এই বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলন করা অর্থ মেঘনা ব্যাংক অতিরিক্ত টায়ার-২ মূলধন ভিত্তি শক্তিশালী করবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ