Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পুরান ঢাকা থেকে ব্যবসায়ী নিখোঁজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

ঢাকার ইসলামপুর খান প্লাজা মার্কেটের কাপড়ের ব্যবসায়ী সাইদুর রহমানের সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন করেছেন তার পরিবার। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাংবাদিক সাগর-রুনি হলে এই সংবাদ সম্মেলন আয়োজিত হয়।

সংবাদ সম্মেলনে নিখোঁজ ওই ব্যবসায়ীর ছোট ভাই নোমানুর রহমান বলেন, গত ১৯ ডিসেম্বর দুপুর ২টার সময় আমার বড় ভাই সাইদুর রহমান প্রতিদিনের মতো দোকানের কাপড় বিক্রিতে ব্যস্ত ছিলেন। এর মধ্যে দু’জন রঙিন পোশাকধারী লোক এসে জিজ্ঞাসা করেন, সাইদুর রহমান কে? দোকানের কর্মচারীরা আমার ভাইকে দেখিয়ে দেন। পরে তারা পার্শ্ববর্তী চায়না মার্কেটে কাপড় দেখানোর কথা বলে তাকে নিয়ে যায়। তারপর থেকে এখনও আমার ভাইয়ের আর খোঁজ পাওয়া যায়নি। তিনি বলেন, আমরা এ বিষয়ে কোতয়ালি থানায় গেলে থানা কর্তৃপক্ষ জিডি নেয়নি। থানা কর্তৃপক্ষ আমার ভাই সাইদুর রহমানের সাথে থাকা মোবাইল নম্বরটি ট্র্যাক করে জানান উনি মগবাজার এলাকায় আছেন, আপনারা রমনা থানায় জিডি করেন। আমরা রমনা থানা গেলে থানা কর্তৃপক্ষ বলে, যে এলাকা থেকে নিয়ে গেছে সেখানকার থানায় জিডি করেন। এভাবে রাত ১২টা পর্যন্ত দুই থানায় যাতায়াত করেও কোনও জিডি করতে পারিনি।

নোমানুর রহমান নিখোঁজ ভাইয়ের সন্ধানের দাবি জানিয়ে বলেন, দোকানের সিসি ক্যামেরায় যাদের দেখা গেছে তারা কারা? আমার ভাই সাইদুর রহমান কোথায় আছে, কী অবস্থায় আছে? আমার মা ও আমার ভাইয়ের স্ত্রী ছেলে-মেয়েরা সবাই অসুস্থ হয়ে গেছে। আমার মা তো মেডিকেলে ভর্তি। আমার ভাইয়ের পরিবারের সবাই খানাপিনা ছেড়ে দিয়ে নাজেহাল অবস্থা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নিখোঁজ সাইদুর রহমানের পরিবারের অন্য সদস্য এবং স্বজনরা। এ সময় ঢাকা মহানগর পুলিশ কমিশনারের কাছে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে বলেও জানান স্বজনরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ