Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরো ৯ রোগী হাসপাতালে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

রাজধানীসহ সারাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নয়জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে চারজন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে পাঁচজন রোগী ভর্তি হন। এই নিয়ে বর্তমানে রাজধানীসহ সারাদেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ৯০ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৫৯ জন ও বেসরকারি হাসপাতালে ৩১ জন রোগী ভর্তি আছেন। গতকাল স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, নতুন হাসপাতালে ভর্তি হওয়া নয়জনের মধ্যে ঢাকার সরকারি হাসপাতালে তিনজন ও বেসরকারি হাসপাতালে একজন এবং ঢাকার বাইরের হাসপাতালের পাঁচজন ভর্তি হন।

বিজ্ঞপ্তি থেকে আরও জানা গেছে, চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২৮ হাজার ৩৫৭ জনে দাঁড়িয়েছে। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১০৪ জন। আর হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ১৬৩ জন।

এদিকে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত সর্বমোট হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মেতে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন, নভেম্বরে ৩ হাজার ৫৬৭ জন এবং ২৬ ডিসেম্বর পর্যন্ত ১ হাজার ১৩৫ জন ভর্তি হন।

এছাড়া, চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৪ জনের মৃত্যু হয়। তার মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে পর্যন্ত ২২ জন, নভেম্বরে ৭ জন এবং ২৬ ডিসেম্বর পর্যন্ত ছয়জনের মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ