Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সউদি আরব বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ৫:৩৩ পিএম

সউদি আরব বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধু বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। রবিবার (২৬ ডিসেম্বর) জাতীয় সংসদে স্পিকারের কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত সউদি আরবের রাষ্ট্রদূত ইসসা ইউসেফ ইসসা আল দুহাআলান সাক্ষাতে গেলে তিনি এ কথা বলেন।

সাক্ষাৎকালে তারা দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। তারা দু’দেশের সংসদীয় সম্পর্ক, সংসদীয় মৈত্রী গ্রুপ, বিনিয়োগ ও উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। স্পিকার বলেন, সউদি আরব বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধু। বাংলাদেশ থেকে অধিক সংখ্যক দক্ষ কর্মী সৌদি আরবে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি একটি প্রশংসনীয় উদ্যোগ।

এ সময় ভবিষ্যতে বাংলাদেশের উন্নয়নে স্উদি আরবের সার্বিক সহযোগিতা কামনা করেন স্পিকার। সউদি আরবের রাষ্ট্রদূত ইসসা ইউসেফ ইসসা আল দুহাআলান স্পিকারকে বাংলাদেশ-সউদি আরব কূটনৈতিক সম্পর্কের ৪৫তম বার্ষিকীর উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদানের আমন্ত্রণ জানালে তিনি তা গ্রহণ করেন।এ সময় রাষ্ট্রদূত বলেন, দু’দেশের সংসদ ও জনগণের মধ্যে সম্পর্ক বাড়াতে সংসদীয় মৈত্রী গ্রুপ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ