Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসি গঠনে প্রেসিডেন্টের সংলাপে অংশ নিতে বঙ্গভবনে ন্যাপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ৫:০১ পিএম | আপডেট : ৫:০১ পিএম, ২৬ ডিসেম্বর, ২০২১

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির ৭ সদস্যের একটি প্রতিধিনি দল প্রেসিডেন্টের ডাকা নির্বাচন কমিশন পুনর্গঠনের সংলাপে অংশ নিতে বঙ্গভবনে প্রবেশ করেছে। রবিবার (২৬ ডিসেম্বর) বিকেল ৪টায় তারা বঙ্গভবনে যান।

ন্যাপের কার্যকরি সভাপতি আইভি আহমেদের নেতৃত্বে বঙ্গভবনে যান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আব্দুর রহমান, কাজী সিদ্দিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক শফিক আহমেদ খান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পার্থ সারথি চক্রবর্তী, সমাজ কল্যাণ সম্পাদক অনিল চক্রবর্তী।

এর আগে গত ২০ ডিসেম্বর সংলাপে অংশ নিয়েছিল সংসদের বিরোধী দল জাতীয় পার্টি ও ২২ ডিসেম্বর সংলাপে অংশ নিয়েছিল জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

আজ সন্ধ্যা ৬টায় আরেক সংলাপে কমরেড খালেকুজ্জামানের নেতৃত্বে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) অংশ নেওয়ার আমন্ত্রণ থাকলে তারা অংশ নিচ্ছে না। এ প্রসঙ্গে খালেকুজ্জামান গতকাল গণমাধ্যমকে জানিয়েছেন, আমরা এর আগে দুই বার সংলাপে অংশ নিয়েছি। সেই সংলাপে দলের পক্ষ থেকে যে প্রস্তাবনাগুলো দিয়েছিলাম, সেইগুলো এখনও প্রাসঙ্গিক। আগের সেই প্রস্তাবনাগুলো এখনো বাস্তবায়ন করা হয়নি। ফলে, এখন আবার সংলাপে গিয়ে কি লাভ?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ