Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন ১৫ জনের কেউ শঙ্কামুক্ত নন

আরো একজনের মৃত্যু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৮ এএম

ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাÐের ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীনদের কেউ শঙ্কামুক্ত নন বলে জানা গেছে। চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন হাবিব খান (৪৫) নামের এক ব্যক্তি। গত শুক্রবার রাত পৌনে ১২টার দিকে মারা যান তিনি।

গতকাল শনিবার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানান, ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাÐের ঘটনায় দগ্ধ দুইজনকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা রাখা হয়েছে। বাকিদের পোস্ট অপারেটিভ ওয়ার্ডে রাখা হয়েছে। তাদের আশঙ্কামুক্ত হিসেবে দেখছেন না চিকিৎসকরা। তাদের সবারই শ্বাসনালি পুড়ে গেছে। তিনি বলেন, বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩২ জন ভর্তি আছে। তাদেরকে চিকিৎসা দেয়ার জন্য গত শুক্রব্রা ইনস্টিটিউট থেকে একটি চিকিৎসক দল সেখানে গেছে।

ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক ডা. এসএম আইউব হোসেন জানান, এখন পর্যন্ত ২১ জন রোগী বার্ন ইনস্টিটিউটে এসেছিল। তাদের মধ্যে হাবীব খান (৪৫) নামে একজন রাতে মারা গেছে। ১৫ জনকে ভর্তি রাখা হয়েছে। আর বাকিদের প্রাক-প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া বিকাশ মজুমদার (১৬) সহ দুইজনকর ঢাকা মেডিক্যাল পাঠানো হয়েছে।

হাবিব খানের স্ত্রী সায়েরা বেগম বলেন, তাদের বাড়ি বরগুনা সদর উপজেলার তেঁতুলবাড়িয়া গ্রামে। হাবিব গ্রামে মুদি দোকান করতেন। গত এক সপ্তাহ আগে স্বামী-স্ত্রী দুজন টঙ্গিতে ছেলে শাহিনের বাসায় বেড়াতে যান।

বৃহস্পতিবার সন্ধ্যায় গ্রামের বাড়ি যাওয়ার উদ্দেশে লঞ্চে ওঠেন। রাতে লঞ্চে আগুন লাগলে স্বামী-স্ত্রী পানিতে লাফিয়ে পরেন। এতে হাবিব আহত হন। পরে তাকে সেখান থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য রাতেই বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। উল্লেখ্য, বৃহস্পতিবার দিনগত রাত ৩টার দিকে ঝালকাঠির সুগন্ধা নদীতে ভয়াবহ অগ্নিকাÐের শিকার হয় যাত্রীবাহী লঞ্চ এমভি অভিযান-১০। এটি ঢাকা থেকে বরগুনার উদ্দেশ্যে যাচ্ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ