Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লঞ্চে অগ্নিকা-ের ঘটনা হৃদয়স্পর্শী বেদনাদায়ক পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ৪:৫০ পিএম | আপডেট : ১২:১২ এএম, ২৬ ডিসেম্বর, ২০২১

ঢাকা থেকে বরগুনাগামী যাত্রীবাহী এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকা-ে ৪২ জন মানুষের প্রাণহাণির ঘটনায় গভীর শোক প্রকাশ করে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, এমভি অভিযান-১০ লঞ্চের অগ্নিকা-ে হতাহতের ঘটনা করুণ ও মর্মস্পর্শী। এই ঘটনায় দেশবাসীর ন্যায় আমিও বিমর্ষ, শোকাহত ও ব্যথিত। পীর সাহেব চরমোনাই আরও বলেন, এই শোক সহ্য করার মতো নয়। নিয়ম বহির্ভূত ভাবে যাত্রী উঠিয়ে গাদাগাদি এবং অগ্নি নির্বাপক ব্যবস্থা কার্যকর না থাকার কারণে জীবন দিতে হচ্ছে নিরীহ যাত্রীদের। এই অগ্নিকা-ে হতাহতের হৃদয়স্পর্শী ঘটনা।
লঞ্চে অগ্নিদগ্ধ হয়ে নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনা করেন পীর সাহেব চরমোনাই। সেই সাথে ঘটনার আসল রহস্য উদঘাটন করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।
পীর সাহেব চরমোনাই নিহত পরিবারকে যথাযথ ক্ষতিপুরণ এবং আহতদের উন্নত চিকিৎসার দাবি জানান। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর নবনির্বাচিত সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দীন, সিনিয়র সহসভাপতি আল্লামা উবায়দুল্লাহ ফারুক, সহসভাপতি আল্লামা আব্দুর রব ইউসুফী. মহাসচিব আল্লামা মঞ্জুরুল ইসলাম আফেন্দী,সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন এক যৌথ বিবৃতিতে সুগন্ধা নদীতে এমভি অভিযান ১০ লঞ্চে ভয়াবহ অগ্নিকান্ডের সুষ্ঠু তদন্ত ও দায়ীদের শাস্তির আওতায় আনার দাবী জানিয়ে "বলেন জননিরাপত্তা নিশ্চিত না করে ব্যবসায়ীক স্বার্থে অবাদে লঞ্চকে গণপরিবহণের অনুমতি দেয়া কোনভাবেই কাম্য হতে পারেনা।
নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে। আহতদের সুষ্ঠ চিকিৎসার ব্যবস্থা করতে হবে। জমিয়ত নেতারা নিহতদের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। খেলাফত ছাত্র আন্দোলন: অপর দিকে, লঞ্চে আগুনে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন খেলাফত ছাত্র আন্দোলনের সভাপতি হাফেজ জাকির বিল্লাহ ও সাধারণ সম্পাদক মুহাম্মদ জাকির হোসেন। নেতৃদ্বয় এক শোক বার্তায় নিহতদের মাগফিরাত কামনা এবং আহতদের আশু আরোগ্য কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ