Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পোশাক শ্রমিকদের স্বাস্থ্যসেবায় কাজ করবে ডিজিটাল হেলথকেয়ার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

পোশাক শ্রমিকদের স্বাস্থ্যসেবায় বিজিএমইএর সঙ্গে কাজ করবে ডিজিটাল হেলথকেয়ার। এ লক্ষ্যে পোশাক খাতের ১ লাখ শ্রমিককে প্রথম পর্যায়ে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা পাওয়ার সুযোগ করে দিতে একটি অংশীদারিত্ব চুক্তি স্বাক্ষর করা হয়েছে। গতকাল গুলশানের বিজিএমইএ অফিসে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এবং গ্রামীণ টেলিকম ট্রাস্টের সিইও আশরাফুল হাসান চুক্তিতে স্বাক্ষর করেন। বর্তমানে ১ লাখ সুবিধাভোগী দিয়ে প্রকল্পটি শুরু হলেও এরপর দেশের সকল পোশাক কর্মীদের মানসম্পন্ন স্বাস্থ্যসেবা দেওয়া হবে।
বিজিএমইএ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, এই চুক্তির প্রাথমিক উদ্দেশ্য হলো-পোশাক শ্রমিকদের ডিজিটাল হেলথকেয়ারের বিশেষ পণ্য ‘আরএমজি স্টার’-এ নিবন্ধন করানো এবং এই স্বাস্থ্যসেবার আওতায় ক্রমান্বয়ে সকল পোশাক শ্রমিকদেরকে আনা। এর আওতায় শ্রমিকরা মোবাইল সক্ষম ডিজিটাল স্বাস্থ্যসেবা পরিষেবা এবং সাধারণ পারিবারিক স্বাস্থ্য পরামর্শ এবং টেলিমেডিসিনসহ আর্থিক সহায়তা প্যাকেজ পাওয়ার সুযোগ লাভ করবে।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিজিএমইএর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম এবং ডিজিটাল হেলথকেয়ারের পক্ষ থেকে ডিরেক্টর অব ফাইন্যান্স অ্যান্ড অপারেশন ফিরোজ আহমেদ খান, প্রজেক্টস অ্যান্ড লয়্যালটি, পার্টনারশিপের হেড অব বিটুবি মোহাম্মদ মোবাইদুর রহমান, হেড অব লিগ্যাল অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্সের হাসিব বিন আকবর, বিটুবি লিড ম্যানেজার পারভেজ আহমেদ, প্রজেক্টস অ্যান্ড পার্টনারশিপের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, তানজিদা ইসলাম এবং স্বাস্থ্য বিশেষজ্ঞ মাইশা বিনতে সিদ্দিক উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ